×
ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

আকাশছোঁয়া দাম সোনার, জানুন কতটা বাড়লো সোনালী ধাতুর দাম

গত ২ দিনে ক্রমাগত বেড়েছে সোনার দাম

Advertisement

ইউক্রেনের উপর রাশিয়ার হামলার কারনে এবার ধীরে ধীরে বাড়তে শুরু করেছে সোনার দাম। আন্তর্জাতিক মার্কেটে ধীরে ধীরে সোনার দাম বৃদ্ধি পাওয়ায় চাপে পড়ছেন সাধারণ মানুষ। কলকাতা সহ সারা ভারতে বৃদ্ধি পেতে শুরু করেছে ২২ ও ২৪ ক্যারেট সোনার দাম। শনিবার এই দাম কিছুটা বৃদ্ধি পেলেও, এবারে সোমবার থেকে এই দাম একেবারে আকাশছোঁয়া। গত শুক্রবার এই দাম ছিল কিছুটা কম। তারপর থেকে এই দাম ক্রমাগত বেড়েই চলেছে।

Advertisement

বর্তমান গোল্ড এক্সচেঞ্জের রিপোর্ট অনুযায়ী, বিশ্ব মার্কেটে যেভাবে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে, সেই নিরিখেই বাড়তে শুরু করেছে ভারতের সোনার দাম।এই মুহূর্তে কলকাতায় সোনার দাম ১ গ্রামে ৫,২৮০ টাকা। যদিও এটা ২৪ ক্যারেট সোনার দাম।

অন্যদিকে, কলকাতায় ২২ ক্যারেট সোনার বর্তমান দাম গ্রাম প্রতি ৪,৮৪০ টাকা। শুক্রবার এই দুইয়ের দাম ছিল অনেকটাই কম। ২৪ ক্যারেট সোনার গ্রাম প্রতি দাম ছিল ৫,২০৪ টাকা। অন্যদিকে, ২২ ক্যারেট সোনার গ্রাম প্রতি দাম ছিল ৪,৭৭০ টাকা।

Advertisement

সেই হিসাবে এখন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৮,৪০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫২,৮০০ টাকা। শেষ শুক্রবার এই সোনার দামে কমতি লক্ষ্য করা গেছিল। তারপর থেকে একধাক্কায় ১,১০০ টাকা বৃদ্ধি পেয়েছে সোনার দাম। শনিবার থেকে সোনার দামে তেমন একটা পরিবর্তন আসেনি। যার ফলে এখন মাথায় হাত সাধারণ মানুষের। যারা সোনায় ইনভেস্ট করতে চান, তারাও এখন ইনভেস্টমেন্ট থেকে দূরেই থাকুন, কারণ এই সময়ে যেভাবে দাম উপর নীচ হচ্ছে, তাতে ইনভেস্টমেন্ট আপনার পক্ষে যেকোনো সময়েই ক্ষতিমূলক হতেই পারে।

Related Articles

Back to top button