ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold Price Today: দু’মাসে সবথেকে দামি সোনা, চটজলদি দেখে নিন এই মুহূর্তে সোনার দাম

এমসিএক্স সূচকে সোনার দাম লাগাতার বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা

×
Advertisement

বেশ অনেকদিন ধরে দাম নিম্নমুখী থাকার পর আবারো হঠাৎ করে ঊর্ধ্বমুখী হয়ে উঠল সোনা এবং রুপোর দাম। বর্তমানে এই দুটি ধাতুর দাম ভারতে বেশ উপর দিকে রয়েছে এবং এই বিষয়টা চলছে মোটামুটি বেশ কয়েক মাস ধরেই। যবে থেকে সোনার দাম ৫ শতাংশ বৃদ্ধি করেছিল ভারত সরকার, তবে থেকেই এই দাম ৫২,০০০ এর কাছাকাছি চলছিল। আর এবারে সোনার দাম এই সমস্ত রেকর্ড একেবারে ছাড়িয়ে গিয়েছে। দুমাস পরে আজকেই সোনার দাম ছিল সবথেকে বেশি। ৫২ হাজার টাকার গণ্ডি অতিক্রম করে সোনা বিগত ২ মাসে হয়ে উঠল সব থেকে দামি।

Advertisement

আজ সকালেই মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ রেকর্ড থেকে জানা গিয়েছে, ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে এক ধাক্কায় ৩২৩ টাকা বৃদ্ধি হবার পর হয়েছে ৫২,২৪০ টাকা। অন্যদিকে, রুপোর দাম প্রতি কিলোগ্রামে ৫৮ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৫৭৮০০ টাকা। তবে আজকে সকালে বাজার খোলার সময় প্রতি ১০ গ্রামে সোনার দাম ছিল ৫২ হাজার ৫০ টাকা। কিন্তু সাপ্লাই ধীরে ধীরে কমতে থাকলে এই দাম বৃদ্ধি পেতে শুরু করে।

গতকাল যে দামে বাজার বন্ধের সময় সোনার দাম থেমেছিল সেই দামের তুলনায় প্রায় ০.৬ শতাংশ দাম বেড়েছে সোনার। অন্যদিকে রুপোর দাম বৃদ্ধি পেয়েছে ০.১০ শতাংশ। তবে বিশ্ববাজারে কিন্তু সোনার দাম কমেছে। আমেরিকার বাজারে এই মুহূর্তে সোনার বিক্রি মূল্য প্রতি আউন্সে ১৮১২.৪০ মার্কিন ডলার। অন্যদিকে রুপোর দাম প্রতি আউন্সে ১৯.৮৬ ডলার। অন্যদিকে প্লাটিনামের হাজির মূল্য রয়েছে ৮৮৬ ডলার। বিশেষজ্ঞরা মনে করছেন আগামী আর কয়েক দিনের মধ্যে সোনার দাম আরো বৃদ্ধি পাবে। তাই যদি আপনার সোনার উপরে টাকা ইনভেস্ট করতে হয় অথবা সোনার গয়না কিনতে হয় তাহলে খুব তাড়াতাড়ি সেই কাজ সেরে ফেলতে পারেন।

Advertisement

Related Articles

Back to top button