ব্যবসা-বানিজ্য ও অর্থনীতিদেশনিউজ

Gold Price: নতুন বছরের আগে দামি হল সোনা, ১০ গ্রামের জন্য এবার থেকে দিতে হবে এতো টাকা

নতুন বছরের আগে সোনার দাম আবারো ঊর্ধ্বমুখী হতে শুরু করেছে

×
Advertisement

গত কয়েকদিনে কমতে দেখা যাচ্ছে রুপোর দাম। গত কয়েকদিনে ৭০ হাজারের পর্যায়ে পৌঁছেছে রূপার দাম। বৃহস্পতিবার টানা দ্বিতীয় দিনের মতো কমেছে রুপার দর। দীপাবলিতে রেকর্ড বিক্রির পর সোনা ও রুপোর দাম বাড়তে দেখা যাচ্ছে। এ কারণেই গত দুই মাসে মূল্যবান দুটি ধাতুর দামই রেকর্ড বৃদ্ধি পেয়েছে। কোভিডের মামলা বাড়ার পর, আগামী সময়ে দাম আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। আসলে, কোভিডের প্রথম তরঙ্গেও মানুষ নিরাপদ বিনিয়োগ হিসেবে সোনায় বিনিয়োগ করেছিল। আর যদি এভাবেই করোনা বৃদ্ধি পায় তাহলে ভবিষ্যতেও আবারো বাড়বে সোনার দাম।

Advertisement

MCX মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রূপার দাম ১১৩ টাকা কমেছে। বৃহস্পতিবার সোনা এবং রুপার উভয়ই দাম কমেছে অনেকটাই। তবে বুলিয়ন বাজারে সোনার দাম বেড়েছে বিগত কয়েক সপ্তাহে। তবে রুপোর দামে পতন দেখা গেছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে সোনা ৪১ টাকা কমে প্রতি ১০ গ্রাম ৫৪৭২০ টাকা এবং রূপার দাম কিলোপ্রতি ১১৩ টাকা কমে ৬৮৯০০ টাকা হয়েছে। সেশনের শুরুতে, রূপা প্রতি কেজি ৬৯০১৩ টাকা এবং সোনা প্রতি কেজি ৫৪৭৬১ টাকায় বন্ধ হয়েছিল। আগস্ট ২০২০ এ, সোনা রেকর্ড করেছিল ৫৬,২০০ টাকা। অর্থাৎ, আবারো সোনার দাম সেই জায়গায় যেতে চলেছে।

বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বৃদ্ধি ও রুপোর দামে পতন দেখা গেছে। ইন্ডিয়া বুলিয়ন্স অ্যাসোসিয়েশন দ্বারা প্রকাশিত মূল্য অনুসারে, ২৪ ক্যারেট সোনা ৭৮ টাকা বেড়ে ৫৪৬৪৯ টাকা প্রতি ১০ গ্রাম হয়েছে৷ রুপোর দামে একটি পতন পরিলক্ষিত হয় এবং এটি প্রতি কেজি ৬৭৬৬০ টাকায় নেমে আসে। আগের দিন, রূপা প্রতি কেজি ৬৭৮৪৮ টাকায় বন্ধ হয়েছিল। বৃহস্পতিবার, ২৩ ক্যারেট সোনার দর প্রতি ১০ গ্রাম ৫৪৪৩০ টাকা, ২২ ক্যারেট প্রতি ১০ গ্রাম ৫০০৫৯ টাকা এবং ১৮ ক্যারেট প্রতি ১০ গ্রাম ৪০৯৮৭ টাকায় পৌঁছেছে।

Advertisement

Related Articles

Back to top button