ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Fixed Deposit এর উপর ৮.১৫ শতাংশ হারে সুদ দিচ্ছে এই ব্যাংক, এক বছরেই হয়ে যাবেন মালামাল

অল্প সময়ে ঝুকিহীন বড় রিটার্ন পেতে মানুষ স্থায়ী আমানত করে থাকে

×
Advertisement

দেশের বেসরকারি ঋণদাতা বন্ধন ব্যাংক দুই কোটি টাকার উপরে ফিক্সড ডিপোজিট এর উপরে সুদের হার বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে।ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে এই নতুন হার ২৮ ডিসেম্বর ২০২২ থেকে কার্যকর হতে শুরু করেছে এবং এই মুহূর্তে ৩৬৫ দিন থেকে ১৫ মাসের কম মেয়াদের ডিপোজিট এর উপর সংশোধন করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে সর্বোচ্চ ৭.৯০ শতাংশ হারে তারা সুদ দেবে। পাশাপাশি ব্যাংক উল্লেখিত মেয়াদে ম্যাচিওর হওয়া নন কলেবল বাল্ক ফিক্স ডিপোজিটের উপর সর্বোচ্চ ৮.১৫ শতাংশ হারে সুদ দিচ্ছে।

Advertisement

বন্ধন ব্যাঙ্ক এখন আগামী সাত থেকে ১৫ দিনের মধ্যে ফিক্সড ডিপোজিট এর উপর পাঁচ শতাংশ থেকে পরবর্তী ১৬ থেকে ৯০ দিনের মধ্যে ম্যাচিওর হওয়া ফিক্স ডিপোজিটগুলিতে ৫.৯০ শতাংশ সুদ দেবার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া ৯১ দিন থেকে ১৮০ দিনের মধ্যে ম্যাচুর হওয়া ফিক্সড ডিপোজিটের উপর এখন থেকে ৬.২৫ শতাংশ সুদ দেওয়া হবে। পাশাপাশি ১৮১ দিন থেকে ৩৬৪ দিনের মধ্যে যে সব অ্যাকাউন্ট ম্যাচিওর হচ্ছে, তার উপরে ৬.৭৫ শতাংশ সুদ দেওয়া হবে। ৩৬৫ দিন থেকে ১৪ মাসের কম মেয়াদের জন্য ৭.৯০ শতাংশ সুদের হার এবং ১৫ মাস থেকে পাঁচ বছরের কম মেয়াদের জন্য ৬.১৫ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে বন্ধন ব্যাংকের তরফ থেকে।

এছাড়াও ব্যাঙ্ক ৫ বছর থেকে ১০ বছরের বাল্ব FD মেয়াদে ৫ শতাংশ হারে সুদ দেবে। ব্যাঙ্ক ৭ দিন থেকে ১৫ দিনের মধ্যে ম্যাচিওর হওয়া FD- এর উপর ৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ১৬ দিন থেকে ৪৫ দিনের মধ্যে ম্যাচিওর হলে, বন্ধন ব্যাঙ্ক এখন ৫.৮ শতাংশ হারে সুদ দেবে ৪৬ দিন থেকে ৯০ দিনের মধ্যে পূর্ণ হওয়া ফিক্সড ডিপোজিটগুলি এখন ৬.৩০ শতাংশ হারে সুদ পাবে এবং ৯১ দিন থেকে ৩৬৪ দিনের মধ্যে ম্যাচিওর হলে এখন ৭.৪০ শতাংশ হারে সুদ পাবেন। বন্ধন ব্যাঙ্ক এখন ৩৬৬ দিন থেকে ১৫ মাসের কম মেয়াদের জন্য ৮.১৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ব্যাঙ্ক এখন ১৫ মাস থেকে ৫ বছরের কম মেয়াদী বাল্ক এফডি-তে ৭.৪০ শতাংশ হারে সুদ দিচ্ছে।

Advertisement

Related Articles

Back to top button