দেশনিউজ

Gas Cylinder: ৩৫০ টাকা কম দামে পেয়ে যান এই গ্যাস সিলিন্ডার, কিনতে দেরি হলে আফসোস করবেন

কম্পোজিট সিলিন্ডারে ১০ কেজি গ্যাস থাকে

×
Advertisement

মূল্যবৃদ্ধির কারণে রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছে মধ্যবিত্তদের জীবনযাপন। নিত্যপ্রয়োজনীয় জিনিস থেকে শুরু করে জীবনে চলার পথে প্রত্যেকটি জিনিসের দাম লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। আয় না বাড়লেও, বাড়ছে খরচা। এছাড়া রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রভাবে তুমুল চাপানউতোর চলছে আন্তর্জাতিক মহলে। যুদ্ধের ফলে গোটা বিশ্বে জিনিস আমদানি-রপ্তানিতে ব্যাপক প্রভাব পড়েছে। বিশেষ করে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম প্রায় রোজ বাড়াতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে মধ্যবিত্তদের। তবে এই উপায়ে পেয়ে যেতে পারেন কম মূল্যে এলপিজি গ্যাস। জানতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

আসলে বর্তমানে উজ্জ্বলা প্রকল্পের আওতায় ভর্তুকিসহ সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। তবে এই পদ্ধতিতে গ্যাস কিনতে আপনার কম খরচ হবে। আসলে সরকার একটি কম্পোজিট এলপিজি সিলিন্ডার ৩৫০ টাকা কম দামে অর্থাৎ ৭৫০ টাকার মধ্যে কিনে নিতে পারবেন। এই সিলিন্ডারে ১০ কেজি গ্যাস থাকে। এই গ্যাস খুব সহজে বিতরণ করা যায়। সরকার প্রায় সব শহরে কম্পোজিট গ্যাস সিলিন্ডার বিক্রির অনুমতি দিয়েছে।

আপনাদের জানিয়ে রাখি, দেশে ১৫ কেজি গ্যাসের দামে কোনো পরিবর্তন হয়নি। অন্যদিকে ব্যানিজিক গ্যাসে ৩৬ টাকা দাম কম হয়েছে। তবে কিছু শহরে ৬১৯ টাকায় কম্পোজিট সিলিন্ডার বিক্রি হচ্ছে। দিল্লি, লখনউ, মুম্বাই ইত্যাদি শহরে ৭৫০ টাকায় কম্পোজিট সিলিন্ডার দেওয়া হচ্ছে। এই গ্যাস পাওয়ার জন্য ইন্ডেন গ্যাস এজেন্সিতে যেতে হবে।

Advertisement

Related Articles

Back to top button