জীবনযাপনসৌন্দর্য

Skin Care Tips: গ্রীষ্মে ত্বকের শুষ্কতা ও রুক্ষ হওয়া বন্ধ করতে মেনে চলুন এই উপায়গুলো

×
Advertisement

যেমন শীতে ত্বকের অনেক সমস্যা দেখা দেয়, ঠিক একই ভাবে গ্রীষ্ম কালেও ত্বকের হাইড্রেশন ও ড্রাইনেস নিয়ে বিভিন্ন সমস্যায় ভোগেন লোকেরা। কিন্তু এই সকল সমস্যা থেকে নিজেকে দূরে রাখার জন্যে অনেক কিছু মেনে চলতে হবে। এমন সব ঘরোয়া পদ্ধতি নিয়ে হাজির আমরা যা এই গ্রীষ্ম কালে হওয়া ত্বকের সমস্যা থেকে রক্ষা করবে আপনাকে ও নিস্তার দেবে ড্রাইনেস, টান্নিং ও ডিহাইড্রেশনের হাথ থেকে। আসুন জেনে নেই সেই সকল পদ্ধতি গুলো।

Advertisement

১) যোজবা ওইল:- এই তেলের বিশেষত্ব হলো, এইটি ব্যাবহার করলে ত্বক অনেক নরম, হাইড্রেটেড, ও ত্বকে অনেক উজ্জ্বলতাও দেখা যায়। এই সকল উপকারিতার জন্যে এইটি অনেক বিউটি প্রোডাক্টস ও ব্যাবহার করা হয়। এবং এই তেলে অনেক অ্যান্টি এজিং গুন রয়েছে যা আপনার ত্বকের যৌবনতাও ধরে রাখতে পারে।

২) ঘৃতকুমারী:- যদি গ্রীষ্ম কালেও আপনি ড্রানেসের সমস্যায় ভোগেন তাহলে প্রতি দিন ঘৃতকুমারী ব্যাবহার করুন। এইটি ব্যাবহার করলে আপনার ত্বক ভেতর থেকে হাইড্রেট থাকবে ও এর অন্তিসেপটিক গুণের জন্যে অ্যালার্জির সমস্যা থেকেও মুক্তি পাবেন।

Advertisement

৩) ভিটামিন ই:- এটি ত্বককে ভিতর থেকে পুষ্টিকর রাখতে সাহায্য করে। ভিটামিন ইতে অ্যান্টি অক্সিডেন্ট ভরপুর থাকায় এইটি ত্বকের জন্যে খুব উপকারী। এবং এই গুণের জন্যে একে অনেক বিউটি প্রোডাক্টস এ ব্যবহার করা হয়।

৪) নারকেল তেল:- নারকেল তেলে থাকা হেলদি ফ্যাট আমাদের ত্বকের ড্রাইনেস দূর করতে খুবই উপকারী। তাই গ্রীষ্মে ত্বকের ড্রাইনেস থেকে আমাদের রক্ষা করতে সক্ষম।

৫)অলিভ অয়েল:- ত্বকের যত্নের প্রণালীতে অলিভ ওয়েলের ভূমিকাকে ভোলা যায় না। ত্বকের রুক্ষতা দূর করতে লেভেনদার ওয়েল এর সঙ্গে অলিভ ওয়েল মিশিয়ে ব্যাবহার করুন গ্রীষ্ম কালে, ত্বকের পুষ্টি দেওয়ায় খুব কার্যকরী এই মিশ্রণ।

Related Articles

Back to top button