নিউজরাজ্য

বাংলায় প্রথম মাঙ্কি পক্সের আক্রমণ, কলকাতায় ভর্তি ইউরোপ ফেরত মেদিনীপুরের ছাত্র

হাসপাতাল সূত্রে খবর ইতিমধ্যেই তার নমুনা পরীক্ষার জন্য পুনের হাসপাতালে পাঠানো হয়েছে

×
Advertisement

এবারে রাজ্যে আশঙ্কা মাঙ্কি পক্সের। সম্ভবত বাংলার প্রথম মাঙ্কি পক্সে আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন কলকাতায় একটি নামিদামি বেসরকারি হাসপাতালে। ইউরোপ থেকে ফেরত ওই যুবকের দেহে মাঙ্কি পক্স আছে বলে মনে করছেন চিকিৎসকরা। ইতিমধ্যেই কলকাতার একটি নামী বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে ওই যুবককে। তার নমুনা সংগ্রহ করে পুনের হাসপাতালে মাঙ্কি পক্স পরীক্ষার জন্য হাসপাতাল সূত্রে খবর।

Advertisement

জানা গিয়েছে, দিন কয়েক আগেই ইউরোপের একটি দেশ থেকে ফিরেছেন ওই যুবক। গায়ে জ্বালা এবং চুলকুনি এবং মাঙ্কি বক্সের অন্যান্য উপসর্গ নিয়ে কলকাতার একটি হাসপাতালে তিনি ভর্তি হয়েছেন বলে জানা যাচ্ছে। ডাক্তারদের ধারণা তার দেহে মাঙ্কি পক্স সংক্রমণ হতে পারে। যদি রিপোর্ট পজিটিভ থাকে তাহলে এটাই হতে চলেছে বাংলার প্রথম মাঙ্কি পক্সের ঘটনা। ইতিমধ্যেই তার নমুনা পুনের হাসপাতালে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। এখন তাকে সম্পূর্ণ আইসোলেশনে রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

পশ্চিম মেদিনীপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভুবন চন্দ্র হাজরা বলছেন, ‘ওই যুবকের বাড়ি ঘাটালের ১৬ নম্বর ওয়ার্ডে। বেশ কয়েকদিন আগে গায়ে লাল দগদগে ঘা এবং চুলকানি নিয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। সম্ভাবনা আছে, তা দেখে মাঙ্কি পক্স সংক্রামিত হয়েছে। তবে এখনই চিন্তা করার কোনো কারণ নেই। রিপোর্ট না আসা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।’

Advertisement

Related Articles

Back to top button