×
জীবনযাপনসৌন্দর্য

Skin Care Tips: গরমের দিনে ঘরের ভিতরে থাকলেও মুখের যত্ন নেওয়া প্রয়োজন, রাতে এই একটি কাজ করুন

Advertisement

গ্রীষ্মের দিনে প্রচুর রোদের প্রভাবে আমাদের ত্বকের প্রচুর ক্ষতি হয়। গ্রীষ্মের মৌসুমে দিনের বেলা ঘর থেকে বের হতেই ভালো লাগেনা, কারণ প্রচণ্ড রোদ ও গরম বাতাসের কারণে রোদে পোড়া বা ত্বকে ট্যানিং হওয়ার আশঙ্কা থাকে এবং মুখও প্রাণহীন হয়ে পড়ে। এই কারণে, অনেক মহিলা বাড়িতে থেকে কাজ করতে পছন্দ করেন। কিন্তু সরাসরি সূর্যালোকে বাইরে না যাওয়ার মানে এই নয় যে আপনার মুখের ত্বকের যত্ন নেওয়া উচিত নয়। বাড়িতে থাকলেও মুখের যত্ন অপরিহার্য একটি কাজ যা সব সময় করতে হয়।

Advertisement

যদিও আপনি বাড়িতে খুব বেশি ধুলোর সম্মুখীন নাও হতে পারেন, তবে রাতে ঘুমানোর আগে মুখ ধোয়া প্রয়োজন। বেশিরভাগ চর্মরোগ বিশেষজ্ঞ অবশ্যই এটি সুপারিশ করেন। তা না হলে মুখের ত্বকে খারাপ প্রভাব পড়ে।

বাড়িতে ময়লা:-
ঘরে থাকার সময় মহিলাদের ত্বকের যত্নের রুটিনে পরিবর্তন আসে, তবে এই কারণে, আপনার মুখের যত্ন নিতে দ্বিধা করা উচিত নয় কারণ ঘরেও অবশ্যই ধুলো এবং তেলের মুখোমুখি হতে। হয় সকলকেই।

Advertisement

রান্নাঘরে কাজ করলে কী অপকার হয়?

রান্নাঘরে খাবার রান্না করলে মুখে যেমন তেলের কণা জমা হয়, তেমনই আমাদের মুখও তেল তৈরি করে, তা ছাড়া কিছু ফেসিয়াল ক্রিম ব্যবহার করলে ত্বকের ছিদ্র বন্ধ হয়ে যায়, যার কারণে। ব্রণ আসতে শুরু করে। তাই এগুলো এড়াতে রাতে মুখ ধোয়া দরকার।

ঘুমানোর আগে মুখ ধোয়ার উপকারিতা:-
এটি মুখের স্বাস্থ্য বজায় রাখে এবং এটি তাদের প্রাণহীন হওয়ার থেকে বাধা দেয়। রাতে জল দিয়ে মুখ পরিষ্কার করলে মুখ সতেজ হয়। মুখ ধোয়ার ফলে মুখের ধুলো, ময়লা ও তেল দূর হয়। এতে করে মুখের ছিদ্র খুলে যায় এবং এতে ব্রণ হয় না। যারা ফেসিয়াল ক্রিম ব্যবহার করেন, তারা চোখের কাছে ভালো করে পরিষ্কার করুন।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button