×
খেলাক্রিকেট

IND vs ENG: ভারতের হয়ে টেস্ট খেলবেন না পুজারা-বুমরাহ, কিন্তু কেন?

চলতি সফরে সিরিজের শেষ ম্যাচ খেলতে ১ জুলাই থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবেন রোহিত শর্মারা। বর্তমানে ভারত উক্ত সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।

Advertisement

ভারতীয় দলের চার তারকা ক্রিকেটার এবার ভারতের জার্সিতে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। এই তালিকায় রয়েছেন টেস্ট বিশেষজ্ঞ ক্রিকেটার চেতেশ্বর পুজারা, জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থ এবং প্রসিদ্ধ কৃষ্ণর মত হাইপ্রোফাইল ক্রিকেটার। ভারতের বিরুদ্ধে মাঠে নামবেন তারা এমনটাই জানানো হয়েছে ইংল্যান্ডের ঘরোয়া দল লেস্টারশায়ারের এক প্রতিবেদনে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নয় বরং একটি প্রস্তুতিমূলক ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে এই চার তারকা ক্রিকেটার। আসলে ইংল্যান্ডের বিপক্ষে নির্ণায়ক ম্যাচ খেলতে নামার পূর্বে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করতে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ভারত।

Advertisement

বৃহস্পতিবার থেকে ভারতীয় দল লেস্টারশায়ারের বিরুদ্ধে চার দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে। প্রস্তুতি ম্যাচে যেন ভারতের সব ক্রিকেটার মাঠে নামার সুযোগ পান সেই দিকে লক্ষ্য রেখে এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে ভারতীয় দল। সূত্রের খবর অনুযায়ী, চারদিনের এই প্রস্তুতিমূলক টেস্ট ম্যাচে প্রতিটি দলে ১৩ জন করে ক্রিকেটার অংশগ্রহণ করবেন। ভারতীয় স্কোয়াডে থাকা সমস্ত ক্রিকেটার যেন এই প্রস্তুতিমূলক ম্যাচ মাঠে নামতে পারেন তার জন্য টিম ম্যানেজমেন্ট এমন সিদ্ধান্ত নিয়েছে।

আপনাদের জানিয়ে রাখি, ১লা জুলাই থেকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পঞ্চম টেস্টে মাঠে নামবে ভারত। ২০২১ সালে বিরাট কোহলির নেতৃত্বে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে গিয়েছিল ভারতীয় দল। সিরিজের প্রথম চারটি ম্যাচ অনুষ্ঠিত হলেও শেষ ম্যাচের পূর্বে বাধ্য হয়ে দেশে ফেরে ভারতীয় দল। চলতি সফরে সিরিজের শেষ ম্যাচ খেলতে ১ জুলাই থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবেন রোহিত শর্মারা। বর্তমানে ভারত উক্ত সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।

Advertisement

তবে ইতিমধ্যে উত্তেজনা ছড়িয়েছে ভারতীয় দলে। ইংল্যান্ডে পাড়ি দেওয়ার আগে করোনা আক্রান্ত হয়েছেন ভারতের তারকা অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। তাছাড়া ইংল্যান্ডে পৌঁছে গত বুধবার করোনা আক্রান্ত হয়েছেন বিরাট কোহলি। যদিও বর্তমানে তিনি পুরোপুরি সুস্থ হয়ে অনুশীলনে প্রত্যাবর্তন করেছেন। চলতি সফরে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট, ওডিআই সহ টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

Related Articles

Back to top button