সৌন্দর্যজীবনযাপন

Skin Care Tips: ১৫ মিনিটে মুখ উজ্জ্বল করবে এই ঘরোয়া উপায়, একবার লাগালে সবাই জিজ্ঞেস করবে সৌন্দর্যের রহস্য

×
Advertisement

আজ আমরা এই বিজ্ঞাপনে আপনাদের জানাতে চলেছি এমনই এক উপকারী ঘরোয়া পদ্ধতি, যা বদলে দিতে পারে মুখের বরণ। ত্বক বিশেষজ্ঞরাও বলছেন, মুখ সুন্দর করতে হলে এর সঠিক যত্ন নিতে হবে। বর্ষায় উজ্জ্বল ত্বক পেতে দই-মধু ও বেসন এর সাহায্য নিতে পারেন। এই সব থেকে তৈরি একটি ঘরোয়া প্রতিকার ব্যাবহার করলে আপনার মুখে অসাধারণ উজ্জ্বলতা আসবে।

Advertisement

বেসন, দই এবং মধু ফেসপ্যাক:-
উপাদানের সামগ্রী
বেসন – 2 চা চামচ
দই – 2 টেবিল চামচ
মধু – 1 টেবিল চামচ
গোলাপ জল – 1 চা চামচ

ফেসপ্যাক তৈরির পদ্ধতি:-

Advertisement

সর্বপ্রথমে একটি কাচের বাটিতে বেসন চেলে নিন। তারপর মাপ মত মধু ও দই যোগ করুন। তারপর ভালো করে ফেটিয়ে নিন এই তিনটি উপকরন একসাথে, পেস্ট তৈরি হয়ে গেলে আন্দাজ মতন গোলাপ জল যোগ করুন, প্যাকটির ঘনত্ব কমাতে। এই সহজ উপায়েই আপনার ঘরোয়া উপকারী ফেসপ্যাক তৈরি হয়ে যাবে।

মুখে লাগানোর পদ্ধতি:-

ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে শুকিয়ে নিন। তারপর এটি মুখ ও ঘাড়ের আক্রান্ত স্থানে লাগান। লাগানোর পর ১৫ মিনিট রেখে দিন। তারপর হালকা হাতে ৫-৭ মিনিট স্ক্রাব করুন। স্বাভাবিক জল দিয়ে মুখ ধুয়ে শুকিয়ে নিন। আপনি সাথে সাথে ফলাফল দেখতে পাবেন। সপ্তাহে দুবার এই ফেসপ্যাক লাগাতে পারেন।

এটি কীভাবে ত্বকের উপকার করে?
১) মুখে গ্লো আনতে সক্ষম:-
এই ফেসপ্যাকটি উজ্জ্বল ত্বকের জন্য খুবই উপকারী। এতে উপস্থিত ৪টি উপাদান আমাদের ত্বকের উন্নতিতে সাহায্য করে। চারটি উপাদানের গুণাগুণ একত্রে মুখের উজ্জ্বলতা ও সতেজতা নিয়ে আসে।

২) ট্যানিং দূর করে:-
বেসন বার্ধক্যের দাগ দূর করে, যেখানে এটি মুখের ট্যানিং দূর করে এবং সূক্ষ্ম রেখা এবং বলিরেখা দূর করে, সেখানে দই ত্বক উজ্জ্বল করতে সহায়ক।

৩) এটি বার্ধক্যের দাগ কমাতে সাহায্য করতে পারে।

৪) ত্বকের স্বর উন্নত করে মধুর অ্যান্টিমাইক্রোবিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যগুলি নিস্তেজ, অসম ত্বকের স্বর উন্নত করতে সাহায্য করতে পারে।

৫) দাগ থেকে মুক্তি, এই ঘরোয়া প্রতিকারের উপাদানগুলিতে পাওয়া পুষ্টিগুলি দাগ, ব্রণ এবং বলির মতো ত্বকের অনেক সমস্যা কমাতে সাহায্য করে, অন্যদিকে গোলাপ জলের প্রদাহ বিরোধী বৈশিষ্ট্যগুলি সাহায্য করে। কারণ এটি ত্বকের জ্বালা কমাতে সাহায্য করে।

Related Articles

Back to top button