ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

ঘরে বসেই কোটিপতি হয়ে যান ২৫ পয়সার কয়েন বিক্রি করে, জানুন কিভাবে

coinbazzar.com বা quiker এ এই কয়েন বিক্রি করতে পারেন

×
Advertisement

টাকার চাহিদা আজকালকার দিনে প্রায় সকলের জীবনেই রয়েছে। তাইতো জীবনের ইঁদুর দৌড়ে প্রতিনিয়ত রেস করছে সকলেই। কোথাও থেকে কি করে উপার্জন করা যায় সেটা নিয়েই এই জগত চলছে। তবে আবার অনেকেই শখের জন্য বিভিন্ন পুরনো নোট এবং কয়েন সংগ্রহ করে রাখেন। কিন্তু এবার সেই জমানো টাকা দিয়েও করতে পারবেন উপার্জন। অনেকেই হয়তো জানেন না এই সমস্ত পুরনো মুদ্রা এবং নোট আন্তর্জাতিক বাজারে নিলাম হয়। চড়া দামে বিক্রি হয় ১ টাকা বা ৫ টাকা বা কম মূল্যের পুরনো নোট বা কয়েন। একটা কারেন্সি নোট দিয়ে আপনি চোখের পলকে কোটিপতি হয়ে যেতে পারেন। অনলাইন মাধ্যমে হয় এই নিলাম প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববাজারে পুরনো নোট অনেক চড়া দামে বিক্রি হয়। আপনি ঘরে বসেই হয়ে যেতে পারেন লক্ষপতি বা কোটিপতি। আপনার অজান্তেই হয়তো আপনার কাছে টাকা বা কয়েন রয়েছে, যা আপনার জীবন বদলে দিতে পারে। এমনিতেও করোনার পর থেকে অনেকেই দারিদ্রতার সাথে জীবন কাটাচ্ছেন। তাদের জন্য এই পুরনো নোট বিক্রি করা এক সুবর্ণ সুযোগ। কি করে পুরনো নোট বা কয়েন বিক্রি করে লক্ষ লক্ষ টাকা পেয়ে যেতে পারেন জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

আপনাকে জানিয়ে রাখি, এখন আপনি মাত্র ২৫ পয়সার কয়েন বিক্রি করেও লাখ টাকা উপার্জন করতে পারেন। তবে এটা সাধারণ কয়েন না। এগুলি রুপোর কয়েন। আসলে হিন্দু ধর্মে রুপোর কয়েনের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। আমাদের হিন্দু ধর্মে রৌপ্য মুদ্রাকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই মুদ্রা বহুকাল ধরে চলে আসছে। আজও আপনি নিশ্চয়ই দেখেছেন যে কোনও শুভ কাজে রৌপ্য মুদ্রা রাখা হয়। এই কয়েন ১০ লাখ টাকায় অব্দি বিক্রি হবে।

Advertisement

coinbazzar.com বা quiker এ এই কয়েন বিক্রি করতে পারেন। এই পুরনো নোট বিক্রির প্রক্রিয়া খুবই সোজা। নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করলেই খুব সহজেই বিক্রি করতে পারবেন পুরোনো নোট।

  • প্রথমে আপনি যেকোনো নোট বিক্রির পোর্টালে যানসেখানে একজন বিক্রেতা হিসাবে নিজেকে নিবন্ধন করুন
  • সেখানে আপনার মোবাইল নম্বর এবং ই-মেইল নিবন্ধন করুন
  • সেখানে আপনার নোটের ছবি আপলোড করুন
  • এখন আপনার বিজ্ঞাপন প্রদর্শিত হবে। এবার যে কেউ আপনার নোট কিনতে চান, তিনি আপনার সাথে যোগাযোগ করবেন।

Related Articles

Back to top button