নিউজরাজ্য

দুর্গাপুজোয় কেমন থাকবে আবহাওয়া? রয়েছে কি বৃষ্টির সম্ভাবনা?

প্রায় ১ মাস পরেই শুরু বাঙ্গালীদের সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব

×
Advertisement

আর কিছুদিন বাদেই শুরু হতে চলেছে বাঙ্গালীদের সবচেয়ে বড় উৎসব, দুর্গোৎসব। আকাশে পেঁজা তুলোর মতো মেঘের আনাগোনা ও কাশফুলের বন জানান দিচ্ছে দুর্গোৎসব আগমনের। চারিদিকে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। দুর্গা পুজো নিয়ে প্রত্যেক বাঙালির মনেই রয়েছে উৎসাহ। আসলে পুজোর কয়েকদিন প্যান্ডেল প্যান্ডেল ঘুরে ঠাকুর না দেখলে যেন পুজো সম্পূর্ণই হয় না। আগামী ১ অক্টোবর পুজোর ষষ্ঠী। তবে সকলের মনে একটাই প্রশ্ন দুর্গাপুজোর সময় আবহাওয়া কেমন থাকবে? বৃষ্টিতে ভিজবে কি শহরতলী? কি বলছে আলিপুর আবহাওয়া দপ্তর জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

আসলে চলতি বছরে বৃষ্টির ঘাটতিতে ভুগছে দক্ষিণবঙ্গবাসী। বিশেষত জুন ও জুলাই মাসে বৃষ্টি না হওয়াতে এই বৃষ্টির ঘাটতি দেখা গিয়েছে। তাহলে এই মুহূর্তে বাঙালির উৎকণ্ঠা তাহলে কি পুজোর সময় বৃষ্টিতে ভিজবে পশ্চিমবঙ্গ? মা দুর্গা এসে কি বৃষ্টির ঘাটতি মিটবে? এই প্রশ্নে হাওয়া অফিসের এক অধিকর্তা জানিয়েছেন, “দুর্গাপুজো এখনও এক মাস পর। এখন থেকে নিখুঁতভাবে বলা সম্ভব না দুর্গাপুজোর আবহাওয়া কেমন থাকবে। পুজোর এক সপ্তাহ আগে বলা সম্ভব হবে পুজোর আবহাওয়া কেমন থাকবে।”

জানিয়ে রাখি, শেষ কয়েকদিনে নিম্নচাপের জেরে টানা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। এছাড়াও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গে। এখন মৌসুমী অক্ষরেখা পুরুলিয়া, ক্যানিং হয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এছাড়া বাংলা উপকূলে একটি ঘূর্নাবর্ত সৃষ্টি হয়েছে। এইজন্য সপ্তাহের শেষে রাজ্যে বাড়তে পারে বৃষ্টি বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টিপাত হওয়ার সর্তকতা জারি করা হয়েছে হাওয়া অফিসের পক্ষ থেকে।

Advertisement

Related Articles

Back to top button