জীবনযাপন

আপনার কি যৌন সমস্যায় রয়েছে? নিজের যৌন ক্ষমতা বাড়াতে কি করবেন জেনে নিন!

Advertisement
Advertisement

নিজের যৌন জীবনে সমস্যা আজকাল প্রায়ই প্রতি দুই জন মানুষের মধ্যে এক জনেরই দেখা যায়। আজকের দিনের ফাস্ট লাইফ, সারাদিনের কাজের স্ট্রেস, কাজের চাপ, অত্যধিক মানসিক চাপের ফলেই কমে যাচ্ছে জীবনের উত্তেজনা। আর এই উত্তেজনা বাড়াতেই অনেকে অনেকরকম ওষুধ ব্যবহার করেন। কিন্তু ওষুধ না খেয়েই কেবলমাত্র প্রাকৃতিক ভাবেই এই সমস্যার মোকাবিলা করা যায়। আমাদের নিত্যদিনের কিছু সাধারণ খাবারেই আছে অধিকাংশ যৌন সমস্যার ভালো সমাধান। দেখে নিন কোন কোন খাবার খেলে এই সমস্যা থেকে তাড়াতাড়ি মুক্তি পাওয়া যাবে।

Advertisement
Advertisement

১. যে-কোন সবুজ শাক, পালং শাক, লাল শাক ইত্যাদি প্রচুর পরিমাণে খাবেন। ব্রকোলি, স্পিনাচ, ফুলকপি, বাঁধাকপি এসব সবজিতে রয়েছে ভিটামিন বি সহ অন্যান্য অ্যান্টি অক্সিডেন্ট যেগুলো সুস্থ যৌন জীবনের জন্য অপরিহার্য।

Advertisement

২. প্রতিদিন ফল খাওয়া সুস্থ যৌন জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কমলা লেবু, বাতাবি লেবু, ইত্যাদি লেবু খাবেন প্রতিদিন। এছাড়া তরমুজ খাবেন গরমের দিন গুলোয়। তরমুজে রয়েছে মহা উপকারী সিট্রুলিন; যা সঠিক যৌন জীবনের জন্য খুবই উপকারী।

Advertisement
Advertisement

৩. মাংস, ডিম, দুধ ইত্যাদি প্রোটিন সমৃদ্ধ খাবার খাবেন বেশি করে। এগুলো সুস্থ যৌন জীবনের জন্যে খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া দেশি বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম নিয়মিত খেতে পারলে খুবই উপকার পাওয়া যায়। বাদামের তেল রক্তে খারাপ কোলেস্টেরলের পরিমাণ কমিয়ে রক্ত প্রবাহ স্বাভাবিক রাখে। এটা পুরুষদের জন্য খুব উপকারী।

৪. সামুদ্রিক মাছ খুবই উপকারী পুরুষদের যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য। সামুদ্রিক মাছে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড যা সুস্থ জীবনের অন্যতম উপাদান। এছাড়া সামুদ্রিক মাছে আছে, আরজিনিন নামে একধরনের যৌগ যার একটি কাজ হচ্ছে পুরুষদের সক্ষমতায় সহায়তা করা।

৫. প্রতিদিন চকলেট খাওয়া খুবই ভালো। চকলেটের মাঝে ডার্ক বা কালো রঙের চকলেটে রয়েছে ফেনথায়লামিন নামের রাসায়নিক পদার্থ যা বাড়তি উদ্দীপনা যোগায় শরীরে।

Advertisement

Related Articles

Back to top button