নিউজপলিটিক্সরাজ্য

‘ঠেলার নাম বাবাজি’, ছটপুজো প্রসঙ্গে সরকারকে কটাক্ষ দিলীপের

Advertisement

ছটপুজোর বিষয়কে ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায়কে টার্গেট রেখে ২১ ভোটের আগে পারদ চড়াতে দেখা গেল দিলীপ ঘোষকে। এইদিন ইকোপার্কে প্রাতঃভ্রমণে গিয়ে রাজ্যসরকারের বিরুদ্ধে বাক্যবাণ নিক্ষেপ করতে দেখা গেল রাজ্য বিজেপি সভাপতিকে। প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের হিন্দিভাষী ভোটব্যঙ্ক বিজেপি এবং শাসক শিবির উভয়েরই ফোকাস। এমন এক অবস্থায় এইদিন স্বভাব সিদ্ধ মেজাজে পারদ চড়াতে দেখা গেল তাকে। তিনি বলেন,”হিন্দিভাষীদের জন্য ছটপুজো একটি বড় উৎসব। বিশেষ করে এই উৎসব পালন করা হয় পশ্চিমবঙ্গ, বিহার এবং উত্তরপ্রদেশে। বহু মানুষ এই পুজো করেন। এতদিন সরকার এই ছটি পুজো নিয়ে কিছুই ভাবেনি। তবে এইবার কোর্ট পুজো বন্ধ নিয়ে রায় দেওয়ায় এই সমস্ত দেখাচ্ছে সরকার।”

প্রসঙ্গত, ছটপুজোতে স্বাস্থ্যবিধি মেনে পালনের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। এইদিন পুজো উপলক্ষে শুভেচ্ছা বার্তা ও জানাতে দেখা গিয়েছে মমতা ব্যানার্জিকে। এইদিন হাইকোর্টের রায়ের পর তা আবার বিবেচনার আর্জি জানানো হয়েছে সরকার পক্ষ থেকে। সেই বিষয়কেই আজ কটাক্ষ করেছেন রাজ্য বিজেপি সভাপতি।

এইদিন তিনি বলেন,”আসলে হিন্দিভাষী ভোটের জন্যই এইসব করছে তারা। ছট পুজো যারা করে আসছেন, মানে যারা করেন, তারা সবসময়ই নিজেরাই তার ব্যবস্থা করেন।” বলা বাহুল্য, বিহার ভোটের পর একটা বড় অংশ হিন্দিভাষীদের ভোট নিজের দিকে করার চেষ্টা করছে গেরুয়া শিবির। হাওড়া এবং কলকাতার বিস্তীর্ণ হিন্দিভাষীদের পাখির চোখ করেছেন তারা।

অন্যদিকে এইদিন দিলীপবাবু বলেন,” আজ সরকারের এত মাথাব্যথা ? কারণ তাদের যে হিন্দিভাষীদের ভোট দরকার। এতদিন তো তাদের মথা মনে পড়েনি। বাইরের লোক বলে চালানো হয়েছে তাদের। একেই বলে ঠেলার নাম বাবাজি, ভোট নেওয়ার চেষ্টা। তার জন্যই তো এতকিছু করছেন মুখ্যমন্ত্রী।”

দিলীপ ঘোষ এইদিন সরাসরি জানিয়ে দিয়েছেন,” ছট পুজো হবেই। সেটা যাতে ঠিক করে হয় সেই ব্যবস্থা নিতে হবে সরকারকে।” তিনি আরও বলেন,” আমারা চাই যারা ছট পুজো করেন, তারা যাতে নিষ্ঠার সাথে পুজো করতে পারেন।”

Tags

Related Articles

Back to top button