খেলাক্রিকেট

T20-তে কোহলির জায়গা দখল করতে চলেছেন এই ক্রিকেটার, হতে চলেছেন ভারতের ‘এক্স-ফ্যাক্টর’

যেখানে প্রথম ম্যাচে ৪৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি। একই সময়ে, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিন নম্বরে ব্যাট করে দীপক হুডা মাত্র ৫৭ বলে ১০৪ রান করেন।

×
Advertisement

গতকাল ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচে ভারতের পরাজয়ের পরে রোহিত শর্মার নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজের দিকে নজর এখন টিম ইন্ডিয়ার। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দুটি ভিন্ন দল ঘোষণা করেছে। যেখানে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে দলের অংশ হবেন না। সিরিজের শেষ দুই ম্যাচে দলে থাকবেন বিরাট কোহলি।

Advertisements
Advertisement

তাই তৃতীয় ব্যাটিং বিকল্প হিসেবে একজন বিস্ফোরক ব্যাটসম্যানকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। বর্তমানে ভারতের এই ক্রিকেটার দুর্দান্ত ফর্মে রয়েছেন। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলির যোগ্য উত্তরসূরী হবেন তিনি, বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তিনি আর কেউ নন বরং, টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে থাকা দীপক হুডা। মনে করা হচ্ছে, রোহিত শর্মার প্রথম পছন্দের তালিকায় থাকতে চলেছেন তিনি।

Advertisements

ভারতীয় প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি টি-টোয়েন্টিতে তিন নম্বরে ব্যাট করে থাকেন। অন্যদিকে, ২৭ বছরের দীপক হুডা সম্প্রতি আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করে ঐতিহাসিক ইনিংস খেলেছেন। টিম ইন্ডিয়া সম্প্রতি সময়ে আয়ারল্যান্ড সফরে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচেই ঝড়ো খেলা দেখিয়েছিলেন দীপক হুডা। যেখানে প্রথম ম্যাচে ৪৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি। একই সময়ে, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিন নম্বরে ব্যাট করে দীপক হুডা মাত্র ৫৭ বলে ১০৪ রান করেন। এই ইনিংসের সাথে সাথে তিনি চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে T20 আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন।

Advertisements
Advertisement

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলির বিকল্প হিসেবে একাধিক মুখ থাকলেও ফর্মের দিক থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছেন দীপক হুডা। শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেটে নয়, সদ্য সমাপ্ত আইপিএলেও ব্যাট হাতে বেশ ভালোই ছন্দে ছিলেন ভারতীয় এই ক্রিকেটার। তাই মনে করা হচ্ছে, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় একাদশে তার জায়গা নিশ্চিত।

Related Articles

Back to top button