দেশনিউজ

এক দিনে নতুন করে করোনায় আক্রান্ত প্রায় ১ লক্ষ, কপালে চিন্তার ভাঁজ দেশবাসির

ভারতঃ গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১ লক্ষ। এভাবে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়া করোনা সংক্রমণ নতুন করে বিপদের সংকেত দিচ্ছে বলে মত আম জনতার। আমেরিকার পর দ্বিতীয় নম্বরে রয়েছে ভারত। প্রতিদিন যে হারে করোনা আক্রান্তর সংখ্যা বাড়ছে তাতে চিন্তা বাড়ছে দেশের আম জনতার।

আগের সপ্তাহের প্রথমেই ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে আসে ভারত। অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্নাটকের মতন রাজ্যগুলির অবস্থাও ক্রমশ খারাপ হতে শুরু করেছে। অন্যদিকে মুম্বাই আর দিল্লি সেখানে অবস্থা হাতের বাইরে প্রায়। মহারাষ্ট্রে মোট আক্রান্ত ১১ লক্ষ ২১ হাজার। সক্রিয় আক্রান্ত ২,৯৭,৫০৬ জন। বিশ্বে মোট করোনা আক্রান্ত তিন কোটি। সব মিলিয়ে মোট আক্রান্ত ২ কোটি ৯৭ লক্ষ ৩৭ হাজার ৯৯১জন ।

মোট মৃত্যু ৯ লক্ষ ৩৯ হাজার ৩৬৪। সুস্থ হয়েছেন মোট ২ কোটি ১৫ লক্ষ ৪৮ হাজার ২৩১। সব মিলিয়ে এখন ৫.৪ কোটি নমুনা পরীক্ষা করা হয়েছে। তবুও আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷

সব মিলিয়ে এই মুহূর্তে দেশে মোট আক্রান্ত ৫১, ১৮,২৫৩। মোট মৃত ৮৩, ১৯৮। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,১৩২ জনের। মার্কিন যুক্তরাষ্ট্রতে মোট করোনা আক্রান্ত ৬ লক্ষ ৮০ হাজার জন, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত ৫লক্ষ ১০ হাজার জন, তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল ৪ লক্ষ ৪২ হাজার জন।  তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ১৯ হাজার, কর্নাটকে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৮৪ হাজার।

Tags

Related Articles

Back to top button