কলকাতানিউজ

আর্থিক ক্ষতি এড়াতে কমানো হল ইস্ট-ওয়েস্ট মেট্রো

কলকাতাঃ হাল বার করতে না পেরে অবশেষে ইস্ট ওয়েস্ট মেট্রোর সংখ্যা কমাতে চলেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। সোমবার থেকেই কলকাতায় শুরু হয়েছে মেট্রো পরিষেবা। যেখানে প্রথম দিন যাত্রী হয়েছিল ৮৩ জন, মঙ্গলবার ছিল ৯৯ জন, কিন্তু বুধবার বেড়ে দাঁড়িয়েছে ২৮ দাঁড়িয়েছে। সারাদিনে যে কজন যাত্রী হচ্ছে তাতে লাভ না হওয়ায় কমিয়ে ফেলা হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যা।

নতুন নির্দেশিকা অনুযায়ী  আগামী সোমবার ২১ তারিখ থেকে সল্টলেক মেট্রো চলবে ৩০ মিনিট অন্তর। যেখানে ঘন্টায় আপ লাইনে ২টি ও ডাউন লাইনে ২টি মেট্রো চলবে। ফলে ১২ ঘন্টায় মেট্রো চলবে মোট ৪৮টি। প্রসঙ্গত, ১৪ ফ্রেব্রুয়ারি চালু হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। করোনার কারণে লকডাউনের জন্য মার্চ মাসের তৃতীয় সপ্তাহ থেকে বন্ধও হয়ে যায় । তাই  মেট্রো নিয়ে সে ক্ষেত্রে প্রচার হয়নি।

এমনকি সল্টলেকের একাধিক বাসিন্দাদের নিজেদের গাড়িও রয়েছে। এমনকি অনেকেই মেট্রো, টোটো বা রিকশা করে যাতায়াত করছেন। এছাড়াও রয়েছে ওলা , উবের সহ একাধিক বাস তাই তেমন করে ভিড় হচ্ছে না মেট্রোতে। আর যে এলাকায় স্টেশন, সেখানে ব্যবহারকারীর সংখ্যাও অনেক কম। এমনকি সল্টলেকের একাধিক আইটি অফিসের কাজই এখন বাড়িতে বসে চলার কারণেও এই চত্বরে কমেছে মানুষের আনাগোনা।

তাই মেট্রোর সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে, কিন্তু তাতেও কমেনি চিন্তা। কারণ এরপরেও লাভ হবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় আছে।  একই সঙ্গে দুর্গা পুজোর আগেই চেষ্টা চলছে ফুলবাগান মেট্রো স্টেশন চালু করে দেওয়ার। মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী জানিয়েছেন, শীঘ্রই ফুলবাগান নিয়ে আবেদন জানানো হচ্ছে কমিশনার অফ রেলওয়ে সেফটির কাছে। যাতে পরিষেবা দ্রুত চালু করে দেওয়া যায়।

Tags

Related Articles

Back to top button