ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

বাড়িতে বসে নতুন করে তৈরি করুন প্যান কার্ড, জেনে নিন সহজ উপায়

কিভাবে বাড়িতে বসে আপনি এই প্যান কার্ড তৈরি করবেন জেনে নিন

×
Advertisement

আজকের দিনে প্যান কার্ড ভারতের সাধারণ মানুষের জন্য একটা গুরুত্বপূর্ন ডকুমেন্ট হয়ে উঠেছে। এখনকার দিনে একাউন্ট খোলা থেকে শুরু করে আইটি রিটার্ন দেওয়া সব জায়গায় এই প্যান কার্ডের প্রয়োজন আছে। তবে অনেক সময় এই প্যান কার্ড নিয়ে অনেক সমস্যা হয়। অনেক সময় এমন হয় যে আপনি প্যান কার্ড রাখতে ভুলে যান, যার কারণে অনেক সময় আপনি বিভ্রান্ত হন। এখন যদি আপনার PAN কার্ড হারিয়ে যায় বা চুরি হয়ে যায়, তাহলে আর চিন্তা করার দরকার নেই। আমরা আপনাদের একটি দারুন অফারের ব্যাপারে বলতে চলেছি যার মাধ্যমে আপনি সহজেই এই প্যান কার্ড আবার বানাতে পারবেন।

Advertisements
Advertisement

আপনি বাড়িতে বসেই আপনি এই কাজটা করতে পারবেন। আর খুবই সামান্য একটা ফি দিয়ে আপনি এই কাজটা করতে পারবেন আর খুব সহজে আপনার বাড়িতে বসেই সমস্ত কাজ হয়ে যাবে। এই মুহূর্তে আয়কর দপ্তরের তরফ থেকে আপনাকে এই সুবিধা দেওয়া হচ্ছে। তবে তার জন্য আপনাদের জেনে নিতে হবে যে কি কি ভাবে আপনি এই কাজটা করতে পারেন

Advertisements

আপনি অনেকভাবে এই কার্ড রি প্রিন্ট করাতে পারেন। তবে যদি আপনি বেসরকারিভাবে করেন তাহলে ১০০ থেকে ২০০ টাকা খরচ আপনার হবে। তবে সরকারিভাবেও একভাবে করা যায়। NSDL-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনি শুধুমাত্র ৫০ টাকা দিয়ে প্যান কার্ডের রিপ্রিন্ট পেতে পারেন, যা হবে একটি দারুন অফার।

Advertisements
Advertisement

জেনে নিন কীভাবে প্যান কার্ড রিপ্রিন্ট করবেন

এর জন্য প্রথমে আপনাকে এনএসডিএল এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে গিয়ে আপনাকে প্যান কার্ডের রি প্রিন্ট করার অপশনে ক্লিক করতে হবে।

এর পরে আপনার প্যান কার্ডের বিশদ যেমন প্যান কার্ড নম্বর, আধার নম্বর, জন্ম তারিখ এবং ক্যাপচা কোড লিখুন।

এর পরে শর্তাবলী গ্রহণ করুন এবং যাচাই করুন।

এর পর একটি পেজ খুলবে। আপনার প্যান কার্ড সম্পর্কিত সমস্ত তথ্য এতে লিখতে হবে। আরও এগিয়ে যাওয়ার আগে একবার ক্রস ভেরিফাই করতে হবে।

তারপর যাচাইয়ের পরে, আপনাকে রিকোয়েস্ট ওটিপিতে ক্লিক করতে হবে।

আপনাকে নিবন্ধিত মোবাইল নম্বরে একটি OTP পাঠানো হবে, যা তারপর প্রবেশ করতে হবে।

ওটিপি যাচাই করা হয়ে গেলে আপনাকে টাকা পেমেন্ট করতে এবং তার পরেই আপনার কাজ হয়ে যাবে।

Related Articles

Back to top button