দেশনিউজ

সারা ভারতে করোনা সংক্রমণ প্রায় ৮ লক্ষ, জেনে নিন বাকি রাজ্যের অবস্থা

ভারত : প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা। অন্যদিকে করোনা সংক্রমণের দিক থেকে সারা বিশ্বের সব দেশের মধ্যে প্রথম তিনে রয়েছে ভারত। করোনা সংক্রমণ রোখার জন্য মার্চ মাসের শেষের দিকেই রাতারাতি দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেন মোদি সরকার। কিন্তু টানা দুমাসের লকডাউনে দেশের অর্থনীতি ভেঙে পড়লেও রাশ টানা যায়নি করোনা সংক্রমণে।

সারা দেশে এই মুহূর্তে করোনা সংক্রমণের সংখ্যা প্রায় ৮ লক্ষ ৪৬ হাজার ৩৯৫। চলতি মাসের প্রথম থেকেই আনলক ৪.০ শুরু হলেও কিন্তু এখনো দমানো সম্ভব হয়নি করোনা সংক্রমণ। দেশ জুড়ে সবকিছু আগের মতন স্বাভাবিক হওয়ার চেষ্টা করলেও প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে করোনা।গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬,৪৩২ জন।

স্বাস্থ্যমন্ত্রকের খবর অনুযায়ী গত তিন দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৮০ হাজারেরও বেশি। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩১ লক্ষ ৭ হাজার ২২৩ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯,৫৬১।   কিন্তু গত এক দিনে মৃত্যু হয়েছে আরও ১০৮৯ জনের। দেশের মধ্যে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু এই কটি রাজ্যে রেকর্ড হারে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯,২১৮ জন।

করোনা সংক্রমণের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্র প্রদেশ, আক্রান্তর সংখ্যা ৪ লক্ষ ৭৬ হাজার ৫০৬ জন। মৃত্যু সংখ্যা ৪,২৭৬। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লক্ষ ৫১ হাজার ৮২৭, আর মৃত্যু হয়েছে ৭,৬৮৭ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৫ হাজার ২২০ জন এবং মৃত্যু হয়েছে ৪,৫১৩ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৭৯ হাজার ৪৮৬, মৃত্যু হয়েছে ৫,১৭০ জনের।  উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৫৩ হাজার ১২৪, মৃত্যু হয়েছে ৩,৭৬২ জনের। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৪ হাজার ৬৫৯, মৃত্যু হয়েছে ৩,৪৫২ জনের।

 

Tags

Related Articles

Back to top button