দেশনিউজ

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের আশঙ্কা! দুর্গাপুজোয় ভিড় বাড়লেই বাড়বে করোনার সংক্রমণ

Advertisement

উৎসবের মরসুমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কলকাতায় জমা হতে পারে হাজার হাজার মানুষয। চিকিৎসক মহলের আশঙ্কা এর ফলেই বাড়তে পারে করোনা সংক্রমণ। দেখতে দেখতে তো এসেই গেলো বাঙালীর সেরা উৎসব দুর্গাপুজো। হাতে আর মাত্র দশ দিন। এরমধ্যেই ভিড় ঠেলে জোরকদমে চলছে কেনাকাটা।

সব মিলিয়ে যত দিন যাচ্ছে পরিস্থিতি ততোই হাতের বাইরে চলে যাচ্ছে। সব মিলিয়ে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ৭০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। অন্য দিকে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে প্রায় ১০ লক্ষ্য ৭৮ হাজার ৫৪৪টি।

সবমিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। আজ পর্যন্ত দেশে মোট ৮ কোটি ৬৮ লক্ষ ৭৭ হাজার ২৪২টি নমুনা পরীক্ষা হল। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, করোনায় সারা দেশে আক্রান্ত হয়েছেন ৭০,৫৩,৮০৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন, ‘‌সানডে সংবাদ’‌–এর পঞ্চম দফার অনুষ্ঠানে বললেন, পূজা করতে বিপুল সংখ্যক মানুষকে এক জায়গায় হতে হবে, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা শেষ এক সপ্তাহে কেরলে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

অগাস্ট মাসের ওনাম উৎসব এর ফলেই কেরলে হু হু করে বেড়েছে করোনার হার। করোনা আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। কেরলের আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৭৫৫ জন। অন্য দিকে মহারাষ্ট্রের একদিনে আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৪১৬। ইতিমধ্যেই করোনায় মৃত্যু হয়েছে ১০, ৭২, ৭১২ জনের এবং সব মিলিয়ে সুস্থ হয়েছেন ২, ৭৯, ০০, ৩৫১ জন। ভারতের পরিস্থিতি আগের থেকে একটু ভালো জায়গায় এলেও এখনো কমেনি করোনা আক্রান্তের সংখ্যা।

Tags

Related Articles

Back to top button