নিউজরাজ্য

এক ঝলকে দেখে নিন গত ২৪ ঘন্টায় রাজ্যের করোনা পরিস্থিতি

কলকাতা: দেশের পাশাপাশি করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যবাসীর উদ্বেগ বেড়ে চলেছে। দেশে যেমন করোনায় সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে, ঠিক তেমনি রাজ্যের চিত্রটা প্রায় একই। সরকারি রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে এ রাজ্যে করোনা সংক্রমণ হয়েছে ৩,২২৭ জন। সোমবার সংখ্যাটা ছিল সেখানে ৩,২২১। এখনও পর্যন্ত রাজ্যে মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২,০৯, ১৪৬ জন। গতকাল, মঙ্গলবার পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩, ৯৪২। আর এভাবে দিনের পর দিন সংখ্যা বৃদ্ধি হওয়াটাই রাজ্য স্বাস্থ্য দফতরকে ভাবাচ্ছে।

গত ১ দিনে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৫৯ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৪,০৬২ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২,৯১৯ জন। সবমিলিয়ে মোট সুস্থ হয়েছেন ১,৮১,১৪২ জন। পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে সুস্থতার হার ৮৬.৬১ শতাংশ।

তবে দেশের সার্বিক চিত্রটা গত ২৪ ঘণ্টায় অনেকটাই ইতিবাচক ছিল। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৮৩,৮০৯। এই সময়ে কোভিড টেস্ট হয়েছে ১০ লাখ ৭২ হাজার। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ লাখ ৩০ হাজার। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৫৪ জনের। মৃতের সংখ্যা ৮০ হাজার ছাড়াল। একই সঙ্গে একদিনে সুস্থ প্রায় ৮০ হাজার। দেশে সুস্থতার হার বেড়ে ৭৮.২৮ শতাংশ। এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন সাড়ে ৮৩ লাখ। দেশে মৃত্যুহার ১.৬৪ শতাংশ।

Tags

Related Articles

Back to top button