দেশনিউজ

দেশে প্রতি ৪ দিন অন্তর করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে দ্বিগুন

×
Advertisement

করোনা ক্রমশ প্রভাব বিস্তার করছে ভারতে। লকডাউনের পর থেকে আরও বেড়েছে আক্রান্তের সংখ্যা। আজ সকালের সরকারি রিপোর্ট অনুযায়ী ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৪২১ জন। গত একদিনে আরও ৫ জন মারা গেছেন। মৃতের সংখ্যা হয়েছে ১১৪ জন। চিন্তার বিষয় এই যে সরকারি পরিসংখ্যান অনুযায়ী আক্রান্তের সংখ্যা এই হারে বাড়লে তা আগামী ১৪ এপ্রিলের মধ্যে ১৭ হাজার ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

ভারতে আক্রান্তের সংখ্যা এত বেড়েছে নিজামুদ্দিনের ধর্মসভার জন্যই বলে মনে করা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ভারতে প্রতি ৪.১ দিন অন্তর আক্রান্তের হার দ্বিগুন হচ্ছে, যা ভয়ানক পরিস্থিতির ইঙ্গিত দিচ্ছে। আর নিজামুদ্দিনের এই সংক্রমণ ছড়ানোর আগে আক্রান্তের হার প্রতি ৭.৪ দিন অন্তর দ্বিগুন হচ্ছিলো। তথ্য অনুযায়ী দেশের করোনা সংক্রমণের মোট সংখ্যার প্রায় ৩০ শতাংশই নিজামুদ্দিনের ধর্মসভার সদস্য।

এদিকে বিশ্বেও ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুমিছিলের ধারাও অব্যাহত। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে, সোমবার রাত পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৪১ হাজার ৬৬৫ জন। করোনাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ হাজার ৫৫৮ জন।

Advertisement

Related Articles

Back to top button