দেশনিউজ

চিনা সেনাদের মিথ্যাচার প্রমাণ করল ভারত

নয়াদিল্লি: যত দিন যাচ্ছে লাদাখে ভারত-চিন সীমান্তের অবস্থা উদ্বেগজনক হয়ে উঠছে। সোমবার ভোরে পেট্রোলিং করার সময় চিনা সেনারা যখন ভারতীয় সীমান্তে অনুপ্রবেশ করার চেষ্টা করে, তখন বাতাসের দিকে লক্ষ্য করে গুলি চালাতে বাধ্য হয় ভারতীয় সেনা। এই নিয়ে রীতিমত তোলপাড় বিশ্ব রাজনীতি। চিনা সেনারা ফিরে যাওয়ার সময় কাউন্টার করে পাল্টা গুলি চালায়। কিন্তু এই কথা কার্যত অস্বীকার করে বেজিং। আর এবার চিনাদের মিথ্যাচারকে আরও একবার প্রমাণ করে দিল ভারতীয় সেনারা।

সূত্রের খবর, সোমবার রাতে পূর্ব লাদাখের রেজাং লা রিজলাইন অঞ্চল দিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ করার চেষ্টা করে পিএলএ। সূত্রের দাবি, সেই সময় চীনা সেনাদের হাতে ছিল রড, মুগুরের মত অস্ত্র, বর্শার মতো ধারালো জিনিস। ওইসব অস্ত্র নিয়ে তাঁরা ভারতীয় ভূখণ্ডে এগোনোর চেষ্টা করছিল।

এমনকি সূত্রের তরফ থেকে দাবি করা হয়েছে যে, ভারতের দখলে থাকা একটি পাহাড়ের চূড়া দখলের চেষ্টা করেছিল চিনা সেনা। লাল ফৌজ বাহিনীর ফন্দি বুঝতে পেরে ওই চূড়ায় মোতায়েন ভারতীয় সেনা তাঁদেরকে সতর্ক করে। অবশেষে তাঁরা পিছু হটতে বাধ্য হয়। তবে ফিরে যাওয়ার সময় দশ থেকে পনেরো রাউন্ড গুলি ছোঁড়ে তাঁরা। সুতরাং, এত কিছু ঘটনা ঘটানোর পরেও বেজিং কার্যত তা অস্বীকার করে মিথ্যাচার করছে বলে অভিযোগ করা হয়েছে ভারতীয় সেনাদের পক্ষ থেকে।

Tags

Related Articles

Back to top button