কলকাতানিউজ

দুর্গাপুজো নিয়ে ভুয়ো খবর, একশো বার ওঠবোস করানোর হহুমকি মমতার

কলকাতা : ভুয়ো খবর নিয়ে এবার ক্ষোভ প্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুদিন ধরেই চলতি বছরে দুর্গাপুজো নয়ে নানান মিথ্যে খবর আস্তেই এদিন সাফ জানানো হয়, , দোষীদের প্রকাশ্যে একশোবার কান ধরে ওঠবোস করাতে হবে।

দুর্গাপুজোয় রাতে ঠাকুর দেখা বন্ধ, জারি থাকবে কার্ফু, এসবই ভুয়ো খবর বলে আজ নবান্নে সাফ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনার পরে পশ্চিমবঙ্গ পুলিশও সাফ টুইট করে জানিয়েছে,”দুর্গাপুজো নিয়ে রটানো হচ্ছে হোয়াটসঅ্যাপে। এই ধরনের কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। বার্তাটি অন্য কাউকে প্রেরণ করবেন না। এটা ভুয়ো,উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।”

করোনা সতর্কতা বজায় রাখতে আগের অনেক নিয়মই এখন বন্ধ, পাশাপাশি সামাজিক দুরত্ব এবং করোনা বিধি মেনে চলছে সব কাজ। ঠিক তেমনই পুজোর ক্ষেত্রেও বেধে দেওয়া হয়েছে নানা নিয়ম। কিন্তু তাই বলে এসব ভুয়ো খবর ছড়িয়ে অযথা আতঙ্ক সৃষ্টি করারও কোন মানে হয়না।

আজ নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ”ফেক আইটি সেল, নামটা করে বলতে চাই না। সরকার ছাড়া রটিয়ে দিয়েছে, দুর্গাপুজোয় কাউকে রাতে বেরোতে দেওয়া হবে না। আমি বলি এরা কোন হরিদাসপাল, কোন গর্দশিক্ষিতের দল কোন অশিক্ষিতের দল! সরকার ক্লাবগুলিকে নিয়ে দুর্গাপুজোর বৈঠক করে। অতিমারির জেরে পয়লা বৈশাখ, গণপতি, ইদ, মহরম কোনও উৎসবই পালিত হয়নি। দুর্গাপুজোর দেরি আছে। করোনা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। দুর্গাপুজোকে নিয়ে অবহেলা করে, অসম্মান করে। বাংলার দুর্গাপুজো জাতীয় উৎসব। মানুষে মানুষে দাঙ্গা করার কথা বলছেন। তাঁরা কিন্তু রেহাই পাবেন না”।

Tags

Related Articles

Back to top button