নিউজ

BREAKING NEWS : হামলা হতে পারে দেশের এই ৭ টি রাজ্যে, সতর্ক থাকার নির্দেশ কেন্দ্র সরকারের!

Advertisement

গত সোমবার কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে পরিস্থিতি। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে যে কায়দায় পুলওয়ামায় হামলা চালানো হয়েছিল, সেই একই কায়দায় জঙ্গিরা হামলা করতে পারে দেশের ৭ টি রাজ্যে, আশঙ্কা গোয়েন্দাদের। কেন্দ্র থেকে কড়া সতর্ক বার্তা জারি করা হয়েছে। জি নিউজের একটি সূত্র অনুযায়ী পাকিস্তান মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ ধারাবাহিক হামলার পরিকল্পনা করেছে।

দিল্লি, রাজস্থান, পঞ্জাব, গুজরাত, মহারাষ্ট্র, কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশে হাই অ্যালার্ট জারি করা হয়েছে৷ এছাড়া অন্যান্য রাজ্যগুলিকেও সতর্ক থাকতে বলা হয়েছে৷ এর মধ্যে রয়েছে কাশ্মীর উপত্যকাও। সূত্রের খবর, মূলত ১৫ই আগস্ট স্বাধীনতা দিবসের দিন এই হামলা হতে পারে যে কোনও জায়গায়৷ এছাড়া বিমানবন্দরগুলিতেও কড়া সতর্কতা জারি করা হয়েছে৷  ইতিমধ্যে কলকাতা সহ দেশের মোট ১৭ টি বিমানবন্দরে জারি করা হয়েছে রেড অ্যালার্ট।

ইতিমধ্যেই নিজেদের এয়ারস্পেস বন্ধ করে দিয়েছে পাকিস্তান। আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে পাক এয়ারস্পেস। এইদিকে, বুধবার পাকিস্তানে ন্যাশনাল সিকিউরিটি কমিটির সঙ্গে বৈঠকের পর পাক প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সঙ্গে বাণিজ্য সংক্রান্ত দ্বিপাক্ষিক চুক্তি ভঙ্গ করার সিদ্ধান্ত নিয়েছেন। সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা হতে পারে বলেও জানা গিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button