অফবিট

আরও এক প্রতিভার পরিচয়, রানু মণ্ডলের পর ফের গান গেয়ে ভাইরাল হল এক ভিখারী, দেখুন ভিডিও

×
Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – প্রতিভা কার মধ্যে কখন থাকবে কেউ বলতে পারে না। আর প্রতিভা উচ্চবিত্ত, নিম্নবিত্ত দেখেও আসেনা। প্রত্যেকের মধ্যেই কিছু না কিছু প্রতিভা থেকে যায় কিন্তু পেটের টানে সেই সমস্ত প্রতিভা চাপা পড়ে যায়। কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের রানাঘাটে রেল স্টেশনের রানু মন্ডল এর প্রতিভার পরিচয় সকলেই পেয়েছি। তবে এবারে পাটনায় যে মানুষটির পরিচয় পাওয়া গেল তিনি একজন পথের ভিখারী হতে পারেন, কিন্তু অনর্গল ইংরেজি ভাষায় কথা বলে যাচ্ছেন সাবলীলভাবে।

Advertisement

গায়ের রং শ্যামলা, পাকা ফ্রেঞ্চকাট দাড়ি তে তার নিজস্ব বেশ একটা স্টাইল রয়েছে। দেখে কখনোই ‘ভিক্ষুক’ বলে মনে হচ্ছে না। একথা বলার পরতো একেবারেই না। যেকোনো পড়াশোনা জানা শিক্ষিত মানুষকে তিনি হার মানাতেই পারেন। আসলে পরিস্থিতির চাপে না পড়লে কেউ ‘ভিক্ষাবৃত্তিকে’ গ্রহণ করে না। এই মানুষটি ঠিক কোন পরিস্থিতির চাপে পড়ে রাস্তায় এরকম ভিক্ষুকে পরিণত হয়েছেন তা কারো জানা নেই। তবে তার যে অসাধারণ পরিচয় পাওয়া যায় এই দু মিনিটের ভিডিওতে, তা দেখে বলা যেতেই পারে তার কখনোই এই ভিক্ষুকের জায়গাটি তার হওয়া উচিত নয়।

তিনি নিজেকে ‘সানি বাবা’ বলে পরিচয়ও দিয়েছেন। তাকে গান শোনাতে বললে তিনি বলেন তিনি নতুন কোনো গান গাইবেন না তবে পুরনো গান জিম ঋভস এর ১৯৫৯ সালের গান ‘He’ll have to go’ গেয়ে শোনালেন। যিনি ভিডিওটি করছেন তিনি তাকে প্রশ্ন করেন যে, “তিনি প্রতিদিন কীভাবে কাটান?” এর উত্তরে তিনি বলেন, “আমি ভিক্ষা করি”। আবারো তাকে যখন প্রশ্ন করা হয়, “তিনি সারাদিনের খাবার কিভাবে সংগ্রহ করেন?” এর উত্তরে তিনি বলেন, “লোকে যে যা দেয় তাতেই তিনি খুশি থাকেন।” তারপর তিনি নিজের মুখেই বললেন, “তিনি একজন গায়ক এবং নৃত্যশিল্পী।”

Advertisement

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই সমস্ত ভিডিও কে অতিরিক্ত পরিমাণে ভাইরাল করা প্রয়োজন। যে মানুষ গুলোর মধ্যে সত্যিই প্রতিভা আছে কিন্তু শুধুমাত্র কেউ জানেনা বলে সে সমস্ত প্রতিভা নষ্ট হয়ে যায় অভাবের তাড়নায়, এমনটা হওয়া উচিত না। দু মিনিটের এই ভিডিওটি করে সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন ভন্দ্বানাজয়রঞ্জন। এই মানুষটিকে ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় ছাড়ার জন্য তাকে ধন্যবাদ। তিনি এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় না দিলে জানতেই পারতাম না এই ভিখারী মানুষটিও এমন অসাধারণ ইংরেজিতে গান গাইতে ও কথা বলতে পারে।

Related Articles

Back to top button