×
খেলাক্রিকেট

রিচার্ড হ্যাডলির রেকর্ড ভাঙলেন অশ্বিন, ঢুকলেন টেস্টের সেরা দশ বোলারে

Advertisement

শ্রীলংকার বিরুদ্ধে চলতি টেস্ট ম্যাচে আরো একটি মাইলফলক স্পর্শ করলেন ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। ২০২১ সালে স্বপ্নের ফর্মে ছিলেন রবীচন্দ্রন অশ্বিন। সেই বছর এক ক্যালেন্ডার বর্ষে ৫২ উইকেট দখল করেছিলেন ভারতীয় এই অফস্পিনার। শ্রীলংকার বিরুদ্ধেও সেই ধারাবাহিকতা লক্ষ্য করা গেল রবীচন্দ্রন অশ্বিনের নিকট থেকে। ব্যাট-বলে দুর্দান্ত দুর্নিবার হয়ে উঠেছেন ভারতীয় বোলিং অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। শ্রীলংকার বিরুদ্ধে ব্যাট হাতে ৬১ রানের ইনিংসের সাথে এখনো পর্যন্ত ২ উইকেট দখল করেছেন তিনি।

Advertisement

গতকাল আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে বিশ্বের ১১তম সফল বোলার হিসেবে নিজের নাম লিখিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন। নিউজিল্যান্ডের অন্যতম সেরা বোলার রিচার্ড হ্যাডলিকে পেছনে ফেলে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। ইতিপূর্বে রিচার্ড হ্যাডলি ৪৩১ উইকেট দখল করে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ১১তম সফল বোলার হিসেবে অবস্থান করছিলেন। গতকাল তাকে ছাড়িয়ে ৪৩২ উইকেট দখল করে বিশ্বের সেরা ১০ টেস্ট বোলারের তালিকায় আরও একধাপ এগিয়ে গেলেন রবীচন্দ্রন অশ্বিন।

তবে খুব শীঘ্রই এই তালিকায় নিজেকে আরো উন্নিতি করবেন রবীচন্দ্রন অশ্বিন। শ্রীলংকার রঙ্গনা হেরাথ ৪৩৩ উইকেট নিয়ে দশম স্থানে এবং ৪৩৪ উইকেট নিয়ে এই তালিকায় নবম স্থানে রয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। অর্থাৎ চলতি সিরিজে আর মাত্র দু’টি উইকেট দখল করতে পারলেই কপিল দেবের সাথে টেস্ট ক্রিকেটে বিশ্বসেরা বোলারদের তালিকায় ৮তম স্থানে প্রবেশ করবেন রবীচন্দ্রন অশ্বিন।

Advertisement

৫৭৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে গতকাল শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করেছে। আজ ম্যাচের তৃতীয় দিনে ৪৬৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নামবে শ্রীলঙ্কা।

Related Articles

Back to top button