বলিউডবিনোদন

ভারতের সাহায্যার্থে পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কিনছেন বিগ বি

নিজের ব্লগে তিনি এই খবর জানিয়ে আশ্বস্ত করেছেন দেশবাসীকে

×
Advertisement

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ফলে একেবারে নাজেহাল অবস্থা ভারতবর্ষের। প্রত্যেকটি হাসপাতালে বেডের আকাল দেখা দিয়েছে। শুধু তাই নয় তার সঙ্গে হাজির প্রাণবায়ু অক্সিজেনের অভাব। ইতিমধ্যেই বহু মানুষ এই অক্সিজেন ঘাটতির জন্য মারা যাচ্ছেন বিভিন্ন জায়গায়। বহু স্বেচ্ছাসেবী সংস্থা তাদের যথাসাধ্য চেষ্টা করছেন করোনা আক্রান্ত রোগীদের সুস্থ করে তোলার জন্য। অনেকে আবার নিজের উদ্যোগে রান্না করা খাবার পৌঁছে দিয়ে আসছেন কোভিড আক্রান্ত রোগীদের বাড়িতে। এই পরিস্থিতিতে এবারে ভারতের জনগণের পাশে দাঁড়ানোর পরিকল্পনা গ্রহণ করলেন বলিউডের অ্যাংগ্রি ইয়ং ম্যান অমিতাভ বচ্চন।

Advertisement

সিনিয়র বচ্চন জানিয়ে দিয়েছেন, তিনি পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর আনার ব্যবস্থা করতে চলেছেন। তিনি নিজে গণমাধ্যমে এই খবরটি জানিয়েছেন সকলের উদ্দেশ্যে। আগামী কয়েকদিনের মধ্যে তার আশা বেশকিছু অক্সিজেন কনসেনট্রেটর ভারতে চলে আসবে। এরই মাঝে জানিয়ে রাখি, পোল্যান্ডের সঙ্গে কিন্তু অমিতাভের একটা বিশেষ সম্পর্ক রয়েছে। তাই জন্য তিনি সরাসরি পোল্যান্ডের সঙ্গে যোগাযোগ করেছেন।

বচ্চন জানিয়েছেন, পোল্যান্ডের কনসাল তার ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করার কথা বলেছিলেন। কিন্তু অমিতাভ এই কনসেনট্রেটর নিজে ব্যবহার করতে চাননি। পরিবর্তে তিনি ওই কোম্পানির কাছ থেকে আরও ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছেন, যাতে ভারতবাসীর প্রাণবায়ুর কোন অসুবিধা না হয়।

Advertisement

তবে শুধুমাত্র অক্সিজেন কনসেনট্রেটর নয়, অমিতাভ বচ্চন দেশের প্রয়োজনে ২০টি ভেন্টিলেটর কেনার সিদ্ধান্ত নিয়েছেন। নিজের যতটা সাধ্য তা দিয়ে ভারতের সাধারণ জনগণের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন বিগ বি। দেশের সমস্ত হাসপাতালে এবং সমস্ত কোভিড কেয়ার সেন্টারে বর্তমানে অক্সিজেন এবং ভেন্টিলেটরের প্রয়োজন একেবারে আকাশছোঁয়া। তাই এবারে তাদের সাহায্যার্থে নিজে যতটুকু সামর্থ্য তা নিয়েই মাঠে নামছেন বলিউডের বিজয় দীননাথ চৌহান।

Related Articles

Back to top button