বিনোদন

CID: ‘সিআইডি’তে অভিনয়ের মাধ্যমেই পরিচিতি পেয়েছিলেন এই তারকারা, বর্তমানে কি করছেন তারা?

Advertisement

সনির পর্দায় দীর্ঘ ২১ বছর ধরে চলা একটি ধারাবাহিক হল সিআইডি। এটি সেই সময়কার চলতি ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় একটি ধারাবাহিক। ধারাবাহিকটি গোয়েন্দা সংস্থার কার্যকলাপ এবং তাদের সমাধান করা কিছু গল্প নিয়ে তৈরি হয়েছিল। শুরুর সময় কেউ ভাবতেই পারেননি এই ধারাবাহিক দীর্ঘ ২১ বছর ধরে চলতে পারে। উল্লেখ্য, এই ধারাবাহিকে যারা শুরু থেকে অভিনয় করেছিলেন তারা এই ধারাবাহিকের মাধ্যমেই পরিচিতি পেয়েছিলেন দর্শকদের মাঝে। পরিচিতি না বলে বলা ভালো তারা বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন দর্শকদের মধ্যে। তাদের মধ্যে অন্যতম হলেন, দয়া, অভিজিৎ ও এসিপি প্রদ্যুয়মান। এছাড়াও ছিলেন অনেকেই।

Advertisement

১৯৯৮ সাল থেকে শুরু করে ২০১৮ সাল পর্যন্ত সনিতে সম্প্রচারিত হয়েছিল এই ধারাবাহিক। এই ধারাবাহিকে দয়ার চরিত্রে দয়ানন্দ শেট্টি, অভিজিতের চরিত্রে আদিত্য শ্রীবাস্তব এবং এসিপি প্রদ্যুয়মানের চরিত্রে শিবাজী সত্যমের অভিনয় উল্লেখযোগ্য ছিল। সিআইডি ধারাবাহিকের মাধ্যমেই তারা নিজেদের অভিনয় জীবন শুরু করেছিলেন। এই ধারাবাহিকের ডক্টর সালুঙ্খে, বিবেক, ফ্রেডি, ইন্সপেক্টর পূরভীর মতো একাধিক চরিত্ররা মন জয় করে নিয়েছিল দর্শকদের।

শোনা যায়, দয়ানন্দ শেট্টি অর্থাৎ পর্দার দয়া প্রথমদিকে অভিনয় জগতে আসতে চাননি। পারিবারিক হোটেলের ব্যবসাতেই যোগ দিতে চেয়েছিলেন তিনি। তিনি শোকে অভিনয় করতেন। মানুষের কাছ থেকে ধীরে ধীরে প্রশংসা পেতে শুরু করেছিলেন তিনি। এরপরই যোগদান করেন থিয়েটারে, তারপরে ছোটপর্দা এবং এখন বড়পর্দায় একাধিক ছবিতে কাজ করেছেন দয়া। এই মুহূর্তে কোন ধারাবাহিক কিংবা ছবিতে দেখা না গেলেও, আসন্ন একটি ওয়েব সিরিজে কাজ করা নিয়ে কথা চলছে তার, এখনো পর্যন্ত এমনটাই জানা গিয়েছে।

Advertisement

এরপর আসা যাক সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ অর্থাৎ আদিত্য শ্রীবাস্তবের কথায়। ধারাবাহিকে একজন অবিবাহিত কাঠখোট্টা সরকারি গোয়েন্দার চরিত্রে অভিনয় করলেও আদিত্য শ্রীবাস্তব বাস্তবে একজন ঘোর সংসারী মানুষ তিনি। স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে বেশ ভালই আছেন আদিত্য শ্রীবাস্তব। বর্তমানে বড়পর্দায় মাঝে মাঝেই দেখা মেলে এই অভিনেতার। ওয়েব প্ল্যাটফর্মেও কাজ করেছেন তিনি।

এরপরে আসা যাক সবথেকে গুরুত্বপূর্ণ চরিত্র এসিপি প্রদ্যুয়মানের কথায়। তার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল শিবাজী সত্যমকে। অভিনয় জগতে আসার আগে তিনি একজন ব্যাঙ্ক ক্যাশিয়ার ছিলেন। পরবর্তীকালে অভিনয় আসার পর তিনি নাম করেছেন প্রচুর। ধারাবাহিকের পাশাপাশি একাধিক বড়পর্দায় কাজ করেছেন তিনি। তিনি বলিউডের একজন পরিচিত অভিনেতা, তা বলাই বাহুল্য। স্ত্রী ও দুই ছেলে মেয়েকে নিয়ে তিনি যে একেবারে সংসারী মানুষ, তা নিয়ে কোনো সন্দেহই নেই।

ধারাবাহিকে সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ-এর সাথে ফরেন্সিক বিশেষজ্ঞ ডক্টর তারিকার সম্পর্ক দেখানো হয়েছিল। এই চরিত্রে অভিনয় করেছিলেন শ্রদ্ধা মুসলে। হিন্দি টেলিভিশন জগতের পরিচিত মুখ তিনি। অভিনয়ে আসার আগে মডেলিং করতেন শ্রদ্ধা। এছাড়াও লেডি ইন্সপেক্টর পুরভীর চরিত্রে দেখা মিলেছিল আনসা সইদের। তিনিও টেলিভিশন জগতের পরিচিত মুখ। একাধিক হিন্দি ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।

Advertisement

Related Articles

Back to top button