Today Trending Newsআন্তর্জাতিকনিউজ

সাহায্যের হাত বাড়াল চীন, করোনা মোকাবিলায় দিল্লিতে এসে পৌঁছালো চীনা সামগ্রী

Advertisement
Advertisement

করোনা ভাইরাসের সংক্রমণ সারা বিশ্বে ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি করেছে। যা বর্তমানে জাতীয় থেকে আন্তর্জাতিক বিপর্যয়ের রূপ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বহু পূর্বেই করোনা ভাইরাসের সংক্রমণ জনিত কোভিড ১৯-কে বিশ্ব মহামারী ঘোষণা করেছে। এই অবস্থায় দাঁড়িয়ে বিশ্বের প্রায় কোন দেশই নিজেদের শক্তির উপর নির্ভর করে যুঝে উঠতে পারছে না এই মারণ ভাইরাসের বিরুদ্ধে। দেশে বিশেষ ত্রাণ তহবিল গঠন করে এই লড়াইকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে বিভিন্ন দেশের সরকার। আন্তর্জাতিক সাহায্যেরও প্রয়োজন হয়ে পড়েছে এই সময়। ভারতও এর বাইরে নয়। ইতিমধ্যে প্রায় ১৬০০ জন আক্রান্ত হয়েছে ভারতে। মৃত্যু হয়ে ৩০-এর বেশি। এই অবস্থায় ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছে বিশ্বের প্রথম সারির চীনা সংস্থা আলিবাবা ফাউন্ডেশন।

Advertisement
Advertisement

করোনা মোকাবিলায় উপযুক্ত পরিকাঠামো গড়ে তুলতে ও প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের সরবরাহ অবিচ্ছিন্ন রাখতে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে চীনা সংস্থা আলিবাবা ফাউন্ডেশনের কর্ণধার জ্যাক মা। এই চীনা উদ্যোগপতি ভারতকে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির চিকিৎসার কাজে যুক্ত চিকিৎসকদের জন্য বিশেষ পোশাক, মুখোশ, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রাখার পাঠিয়ে সাহায্য করলেন।

Advertisement

Advertisement
Advertisement

চীনা দাতব্য সংস্থা আলিবাবা ফাউন্ডেশনের পাঠানো অনুদান নিয়ে আসা দ্বিতীয় দলটি আজ, বুধবার দিল্লীতে এসে পৌঁছেছে বলে জানিয়েছেন দিল্লীতে নিযুক্ত সে দেশের রাষ্ট্রদূত সান ওয়েডং। ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটি সেই অনুদান গ্রহণ করেছে বলেও জানিয়েছেন তিনি। এই অনুদানের মধ্যে করোনা চিকিৎসার কাজে ব্যবহৃত প্রতিরক্ষামূলক পোশাক, মুখোশ, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রাখার যন্ত্র ও ভেন্টিলেটর রয়েছে বলে জানিয়েছেন চীনা রাষ্ট্রদূত।

Advertisement

Related Articles

Back to top button