টেক বার্তা

১০ লাখের কম দামেই পেয়ে যাবেন এই প্রিমিয়াম ৭ সিটার গাড়ি, রাস্তায় বেরোলে তাকিয়ে থাকবে লোকে

প্রিমিয়াম সেভেন সিটার গাড়ি সেগমেন্টে রাজ করছে মাহিন্দ্রা কোম্পানি

×
Advertisement

বাজেট মূল্যের চার চাকার চাহিদা এখন তুঙ্গে দেশজুড়ে। তাই একাধিক কোম্পানি ভালো মাইলেজ এবং বাজেট মূল্যের গাড়ি বাজারে আনার চেষ্টা করছে। এই টার্গেটেড মার্কেটে এখন রাজ করছে মারুতি সুজুকি। টাটা মোটরস, হুন্ডাই ও মাহিন্দ্রার মত ব্র্যান্ডকে পিছনে ফেলে দিয়ে এখন জনপ্রিয়তার শীর্ষে মারুতি সুজুকি। তবে অনেকের পরিবারের সদস্যের সংখ্যা বেশি থাকার জন্য তারা হ্যাচব্যাক কম্প্যাক্ট গাড়ি খুব একটা পছন্দ করেন না। তাদের চাহিদা অনুযায়ী প্রয়োজন হয় ৭ সিটার গাড়ি। আর ভারতের বাজারে খুব সস্তায় যেই কোম্পানি সেভেন সিটার গাড়ি এনেছে সে হলো দেশীয় ব্র্যান্ড মাহিন্দ্রা। এছাড়াও এই দৌড়ে রয়েছে মারুতি, রেনলট ইত্যাদি কোম্পানি। আজকের এই প্রতিবেদনে দেখে নিন সেরা বাজেট মূল্যের ৭ সিটার গাড়ির তালিকা।

Advertisement

১) Mahindra Bolero:

সম্প্রতি কোম্পানির পক্ষ থেকে মাহিন্দ্রা বোলেরো ফেসলিফ্ট ভার্সন লঞ্চ হয়েছে যাতে কিছু কসমেটিক পরিবর্তন করা হয়েছে। এই গাড়িতে ইন্টেরিয়র অনেক পরিবর্তন হয়েছে। নতুন এই বোলেরো গাড়িতে ১.৫ লিটার ৩ সিলিন্ডার টার্বো চার্জ mHawk ডিজেল ইঞ্জিন আছে যা ৭৫ Bhp পাওয়ার ও ২১০ Nm টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনটি ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স আছে। এই গাড়ি ১৬.৭ কিমি প্রতি লিটার মাইলেজ দেয়। এই গাড়ির এক্স শোরুম মূল্য ৯.৫৩ লাখ টাকা থেকে শুরু।

Advertisement

২) Mahindra Bolero Neo :

মাহিন্দ্রার নতুন এই বোলেরো নিও গাড়িতে ১.৫ লিটারের একটি ডিজেল ইঞ্জিন রয়েছে যা ১০০ PS পাওয়ার এবং ২৬০ Nm টর্ক উৎপন্ন করতে পারে। এই গাড়িতে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে। বাজেট মূল্যের গাড়ি হওয়া সত্ত্বেও এতে রয়েছে ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফটেন্টমেন্ট সিস্টেম। এছাড়া এতে রয়েছে অত্যাধুনিক ক্রুজ কন্ট্রোল, কি লেস এন্ট্রি, ড্রাইভার সিট এডজাস্ট ও আরো অন্যান্য ফিচার। এই গাড়িটি একটি ৭ সিটের গাড়ি। এই গাড়ির এক্স শোরুম মূল্য ৯.৪৯ লাখ টাকা থেকে শুরু।

৩) Maruti Suzuki Ertiga:

এটি দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া MPV। Ertiga এর দাম ৮.৩৫ লক্ষ টাকা থেকে শুরু। এটি একটি ১.৫-লিটার পেট্রোল ইঞ্জিন পায়। এটি ১০৩ PS পাওয়ার এবং ১৩৭ Nm টর্ক দেয়। এই গাড়িতে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকবে। এছাড়াও প্যাডেল শিফটার (শুধুমাত্র AT), ক্রুজ কন্ট্রোল, অটো হেডলাইট, অটো ক্লাইমেট ইত্যাদি অত্যাধুনিক সুবিধা পাওয়া যাবে।

৪) Renault Triber:

Renault Triber হল সবচেয়ে সস্তা ৭ সিটার গাড়ি এবং এর দাম ৫.৯২ লক্ষ টাকা থেকে শুরু হয়৷ Triber একটি ১ লিটার পেট্রোল ইঞ্জিন পায়। এই ইঞ্জিন ৭২ PS এর শক্তি এবং ৯৬ Nm এর টর্ক দেয়। এতে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম আছে। গাড়িতে প্রজেক্টর হেডল্যাম্প, স্টিয়ারিং মাউন্ট কট্রোল, পুশ-বাটন স্টার্টস্টপ এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের মতো বৈশিষ্ট্যগুলি দেখা যাবে।

Related Articles

Back to top button