Today Trending Newsআন্তর্জাতিকনিউজ

বিশ্বজুড়ে মৃত্যু ৬৪০০, ভয়াবহ আকার ধারন করেছে নোভেল করোনা ভাইরাস

Advertisement
Advertisement

বর্তমানে গোটা বিশ্বে একটিই আতঙ্কের বিষয় নোভেল করোনা ভাইরাস। যার প্রভাব চীন থেকে ছড়িয়ে পড়েছে বাইরের দেশগুলোতেও। ১৫৭ টি দেশে নিজের প্রভাব বিস্তার করেছে করোনা ভাইরাস। চীনের বর্তমান পরিস্থিতি কিছুটা হাতের নাগালে আসলেও চীনের বাইরের দেশগুলোর অবস্থা সংকটজনক। ক্রমেই উদ্বেগ বাড়ছে নোভেল করোনা ভাইরাস নিয়ে। বিশ্বের প্রায় ১.৫ লক্ষের বেশি মানুষ করোনায় আক্রান্ত। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬৪০০ জনের।

Advertisement
Advertisement

চীনের অবস্থা বর্তমানে নিয়ন্ত্রণে। অহরহ মৃত্যুর অবস্থা থেকে ক্রমেই স্বাভাবিক হচ্ছে। এখন চীনে একদিনে ২৪ জনের কোভিড-১৯ আক্রান্তের খবর মিললে সেখানে মৃত্যু হয়েছে ১০ জনের। তার থেকে আরও ভয়ঙ্কর রূপ নিয়েছে ইউরোপ। চীন থেকে করোনা ভাইরাস ক্রমেই বেশি প্রভাব ফেলছে ইউরোপে। যেখানে মৃত্যু ক্রমেই বেড়ে চলেছে। ইতালি ইরানের পরিস্থিতি আরও ভয়াবহ।

Advertisement

আরও পড়ুন : ‘করোনা নিয়ে ভয়ের কিছু নেই, সরকার যথাসম্ভব ব্যবস্থা করেছে’, বললেন নরেন্দ্র মোদী

Advertisement
Advertisement

বিশ্ব স্বাস্থ্য সংস্থা অর্থাৎ WHO করোনা ভাইরাসের পোশাকি নাম দিয়েছে কোভিড-১৯। গোটা বিশ্বের এই ভয়াবহ পরিস্থিতির জন্য একে ‘বিশ্বব্যাপী মহামারী’ ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এখন ইউরোপে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০০০ এরও বেশি। ইতালিতে মৃত্যু হয়েছে ১,৮০৯ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৬৮ জনের। কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে আরও ৩,৫৯০ জন মানুষ। স্পেনে মৃত্যু হয়েছে ৯৬ জনের। ব্রিটেনে ৩৫, ফ্রান্স ও জার্মানিতে ৩৬ ও ২ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

Related Articles

Back to top button