Today Trending Newsকলকাতানিউজরাজ্য

ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা, ২৪ ঘন্টায় বাংলায় আক্রান্ত ৬ হাজার

রাজ্যে ক্রমশ ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা

×
Advertisement

করোনা ভাইরাস প্যানডেমিকের প্রভাবে গতবছর থেকে রীতিমতো নাজেহাল হতে হয়েছে বিশ্ববাসীকে। চলতি বছরের শুরুতে করোনা সংক্রমনের হার তলানিতে ঠেকতে সবাই প্রায় স্বস্তির নিঃশ্বাস নিয়েছিল। আবারো আগের মত কাজকর্ম এবং সাধারন জীবন যাত্রা শুরু করেছিল মানুষ। তবে মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। দেশজুড়ে রেকর্ড সংখ্যা পার করেছে দৈনিক সংক্রমনের। দেশের পাশাপাশি রাজ্যেও করোনা পরিস্থিতি ভয়াবহ হচ্ছে। তারওপর বর্তমানে একুশে বাংলা বিধানসভা নির্বাচনের জন্য বাংলায় প্রায় রোজ জেলায় জেলায় জনসভা ও রোড শো হচ্ছে যাতে সামাজিক দূরত্ব তোয়াক্কা না করে হাজার হাজার মানুষ মাস্ক ছাড়াই জমায়েত করছে।

Advertisement

রাজ্য স্বাস্থ্য দপ্তরে পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে সংক্রমনের সংখ্যা ৫৮৯২। আর মৃত্যু হয়েছে ২৪ জনের। রাজ্যের মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলায়। শুধুমাত্র কলকাতা জেলাতেই আক্রান্ত হয়েছেন ১০৬১ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। এছাড়া উত্তর ২৪ পরগনাতে একদিনে আক্রান্তের সংখ্যা ১২৭৭ জন। এছাড়াও হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনাতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এত পরিমান সংক্রমণ দেখে রীতিমতো উদ্বেগে রয়েছে চিকিৎসকরা ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা। হাসপাতালে করোনা রোগীদের শয্যা সংখ্যা বাড়ানোর নির্দেশ দিয়েছে সরকারের পক্ষ থেকে। বর্তমানে রাজ্যে অ্যাক্টিভ করোনা কেস ৩২৬২১। বর্তমানে শয্যার অভাবে অনেক হাসপাতাল থেকেই করোনা রোগীকেও ফিরিয়ে দেওয়া হচ্ছে।

এরইমধ্যে, নবান্ন থেকে করোনা বিধির নতুন গাইডলাইন প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে, এবার থেকে চার রাজ্যের বাংলায় আসতে গেলে করোনা নেগেটিভ রিপোর্ট চাই। চার রাজ্য অর্থাৎ মহারাষ্ট্র, কর্ণাটক, কেরালা ও তেলেঙ্গানা থেকে বাংলায় প্রবেশ করতে গেলে কোভিড নেগেটিভ রিপোর্ট লাগবে। এই রিপোর্ট যাত্রা শুরুর ৭২ ঘন্টা আগে হওয়া বাধ্যতামূলক। কারন ঐ সমস্ত রাজ্যগুলিতে করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। এমনকি মহারাষ্ট্রে আজ অর্থাত বুধবার রাত থেকে ১৫ দিনের কার্ফু ঘোষণা করে দেওয়া হয়েছে।

Advertisement

Related Articles

Back to top button