ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

এই ব্যাংক অ্যাকাউন্টে প্রতি মাসে পাওয়া যাবে ৩০০০ টাকা, অবিলম্বে এই কাজটি করুন

ভারত সরকারের এই ঘোষণা অনুযায়ী, জনধন ব্যাংক একাউন্ট ধারকদের একাউন্টে প্রতি মাসে ৩০০০ টাকা করে জমা করা হবে

Advertisement
Advertisement

যদি আপনি ভারত সরকারের জন ধন যোজনা অনুযায়ী একাউন্ট করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে একটি বড় সুখবর। ভারত সরকারের তরফ থেকে এবারে এই জন ধন ব্যাংক একাউন্টে একাধিক নতুন সুবিধা দেবার ঘোষণা করা হয়েছে। ভারত সরকারের এই ঘোষণার সামনে আসার পর সকলেই অত্যন্ত আনন্দিত এবং অনেকেই এই নতুন প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এই কারণে আমরাও আপনাদের জানাচ্ছি যত তাড়াতাড়ি সম্ভব আপনিও গিয়ে এই নতুন সুবিধার সুযোগ গ্রহণ করুন।

Advertisement
Advertisement

জানা যাচ্ছে ভারত সরকারের এই জনধন যোজনা অনুযায়ী যে সমস্ত ব্যক্তিরা অ্যাকাউন্ট খুলেছেন তাদের ব্যাংক অ্যাকাউন্টে ইতিমধ্যেই ৩০০০ টাকা করে পৌঁছে দেওয়া হয়েছে ভারত সরকারের তরফ থেকে। ভারত সরকারের এই প্রকল্প অনুযায়ী যারা এই অ্যাকাউন্ট খুলেছিলেন তাদের সকলকে এই সুবিধা দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে মোদি সরকারের তরফ থেকে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি এই টাকা পেয়েছেন কিনা দেখবেন অথবা নিজের টাকার দাবি জানাবেন।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, ভারত সরকারের এই প্রকল্পে কিন্তু আপনারা অনেক ধরনের সুবিধা পেতে চলেছেন, যেখানে সাধারণ মানুষের হবে দারুন লাভ। প্রধানমন্ত্রী শ্রম যোগী মান ধন যোজনা অনুযায়ী এই মুহূর্তে খাতা ধারকদের ভারত সরকার তিন হাজার টাকা করে সাহায্য করছে। এই প্রকল্প অনুযায়ী যদি আপনারা এই তিন হাজার টাকা পেতে চান তাহলে আপনাকে নামমাত্র কিছু টাকা বিনিয়োগ করতে হবে। তাহলেই আপনারা আপনার বৃদ্ধ বয়সে পেনশনের সুযোগ তৈরি করে ফেলতে পারবেন। যোজনা অনুযায়ী সরকার দ্বারা আপনার একাউন্টে প্রতি মাসে ৩০০০ টাকা করে ট্রান্সফার করা হবে। এই অ্যাকাউন্ট অনুযায়ী আপনি যে টাকা পাবেন তা আপনি পেনশন হিসেবে খরচ করতে পারবেন।

Advertisement
Advertisement

আপনাদের জানিয়ে রাখি প্রতি মাসে এই তিন হাজার টাকা পেতে গেলে আপনাকে কিন্তু কিছু শর্ত পূরণ করতে হবে। এর মধ্যে যদি আপনি স্ট্রিট ভেন্ডার, মিড ডে মিল ওয়ার্কার, হেড লোডার, ইট ভাটার মজদুর, মুচি, পরিচারক অথবা পরিচারিকা, ধোপা, রিকশা চালক অথবা ভূমিহীন কৃষক হয়ে থাকেন তাহলে আপনি এই প্রকল্পের সুবিধা পেতে পারবেন। এই প্রকল্পের সুবিধা পেতে গেলে আরো একটি শর্ত আপনাকে পূরণ করতে হবে। আপনার প্রতি মাসের আয় ১৫ হাজার টাকা থেকে কম হতে হবে, তাহলেই আপনি এই সুবিধা পাবেন। ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে যেকোনো ব্যক্তি এই প্রকল্পের সুবিধা নিতে পারেন। যখন কোন ব্যক্তির বয়স ৬০ বছর হয়ে যাবে, তখন তার ব্যাংকে এই টাকা ট্রান্সফার শুরু হবে। তবে তার আগে পর্যন্ত আপনাকে কিছু পরিমাণ টাকা বিনিয়োগ করতে হবে।

Advertisement

Related Articles

Back to top button