নিউজদেশ

মাত্র একদিনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লো ২৩%, ধেয়ে আসছে কি চতুর্থ ঢেউ?

গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ১৬ হাজার ১৫৯ জন

×
Advertisement

গত কয়েক বছর ধরে গোটা বিশ্বের কাছে শঙ্কার আরেক নাম করোনা সংক্রমণ। এই মারণ রোগের তিনটি ঢেউ রীতিমতো বিপর্যস্ত করেছে ভারতীয় অর্থনীতিকে। অনেক মধ্যবিত্ত এই মহামারীর আঘাতে কাজ হারিয়েছেন। তবে ভ্যাকসিন চালু হওয়ার পর থেকে এই মারণ ব্যাধি অনেকটাই নিয়ন্ত্রণে। এমনকি গত বছরের শেষের দিক থেকে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছিল জনজীবন। ওয়াক ফ্রম হোম থেকে দৈনন্দিন অফিস যাত্রা বা অনলাইন ক্লাসের বদলে স্কুলে গিয়ে পড়াশোনা করার রীতি ফিরে আসছিল। কিন্তু আবারো ভারতের বুকে শঙ্কার কারণ হয়ে দাঁড়াচ্ছে করোনা সংক্রমণ গ্রাফ। তাহলে কি ধেয়ে আসছে চতুর্থ ঢেউ? এই নিয়ে রীতিমতো কপালে চিন্তার ভাঁজ পড়েছে বিশেষজ্ঞদের।

Advertisement

গত মাসের শুরুর দিকে গোটা ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল নিতান্তই কম। কিন্তু সেই জায়গাতেই চলতি মাসের শুরুতে দৈনিক আক্রান্তের সংখ্যার গ্রাফ উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে। আজ অর্থাৎ বুধবার এক ধাক্কায় সংক্রমণ অনেকটাই বৃদ্ধি পেয়েছে। পরিসংখ্যান বলছে যে বুধবারে একলাফে গোটা দেশজুড়ে কোভিড সংক্রমণ বেড়েছে ২৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ১৬ হাজার ১৫৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে বর্তমানে গোটা দেশজুড়ে সংক্রমিতের মোট সংখ্যা ৪৩৫৪৭৮০৯ জন। গত ২৪ ঘন্টায় করোণা কবলে পড়েছেন ১৬ হাজারের বেশি মানুষ। দৈনন্দিন পজিটিভিটি রেট ৩.৫৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২৮ জন। প্রসঙ্গত উল্লেখ্য, গত মঙ্গলবার ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছিলেন ১৩ হাজার ৮৬ জন। এছাড়া মৃত্যু হয়েছিল ১৯ জনের।

Advertisement

Related Articles

Back to top button