Today Trending Newsব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

ফের নোটবন্দি, আগামী পয়লা মার্চ থেকে মিলবে না ২০০০ টাকার নোট

Advertisement
Advertisement

২০১৬ র পর আবার নোটবন্দি। আগামী পয়লা মার্চ থেকে বাতিল করা হবে ২০০০ টাকার নোট। আগের বার বাতিল হয়েছিল ৫০০ ও ১০০০ টাকার নোট। নতুন রূপে ৫০০ টাকার নোট বাজারে ফিরলেও ১০০০ টাকার নোট আর আসেনি। তার বদলে এসেছিল ২০০০ টাকার নোট। সাথে ২০০ টাকা ও চালু হয়েছিল।

Advertisement
Advertisement

সাধারণ মানুষকে এই নোটবন্দির ফলে খুব সমস্যাতে পড়তে হয়েছিল। আর ২০০০ টাকার নোট খুচরো করতে তাদের অসুবিধা হত। এবার সেই খুচরোর সমস্যা সমাধানের জন্য নতুন পদক্ষেপ গ্রহণ করছে ইন্ডিয়ান ব্যাংক কতৃপক্ষ। সম্প্রতি ব্যাংক কতৃপক্ষের একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আগামী পয়লা মার্চ থেকে তাদের ব্যাংকের এটিএম থেকে আর ২০০০ টাকার নোট পাওয়া যাবে না। তার পরিবর্তে ২০০ টাকার নোট বের হবে। তার জন্য এটিএম এ নতুন সেন্সর লাগানো হচ্ছে যার কাজ এই মাসেই শেষ হবে।

Advertisement

আরও পড়ুন : সর্বকালীন রেকর্ড, সপ্তাহের শেষে ১.৬ শতাংশ দাম বাড়ল সোনার

Advertisement
Advertisement

গ্রাহকদের যাতে খুচরোর সমস্যাতে আর না পড়তে হয় তাই এই ব্যবস্থা করা হয়েছে। শুধু গ্রাহকরা নয় এর জন্য সমস্যা হয়েছে ব্যাংকের কর্মীদের ও। তাই জন্যই এরকম সিধান্ত নিতে বাধ্য হয়েছে ব্যাংক কতৃপক্ষ। তবে অন্য ব্যাংকগুলির পক্ষ থেকে এখনও পর্যন্ত এই বিষয়ে কিছু জানানো হয়নি। শুধুমাত্র ইন্ডিয়ান ব্যাংক এর এটিএম থেকে আর মিলবে না ২০০০ টাকার নোট।

Advertisement

Related Articles

Back to top button