দেশনিউজ

মৃত্যু মিছিল মধ্যপ্রদেশে, বিষমদ খেয়ে মৃত ১৯

×
Advertisement

মধ্যপ্রদেশ: অব্যাহত মৃত্যুমিছিল। বিষমদ খেয়ে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) মৃত্যু ১৯ জনের। উত্তরপ্রদেশের (Uttarpradesh) পর এবার মধ্যপ্রদেশ। বেড়েই চলেছে মৃত্যুমিছিল। রাজ্যের মোরেনা জেলায় ভেজাল মদ খেয়ে মৃত্যু হল কমপক্ষে ১৯ জনের। এছাড়া ৮ জন অসুস্থ হয়ে পড়েছেন। জানা গিয়েছে, মৃত ১১ জন মানপুর ও পাহাওয়ালি গ্রামের বাসিন্দা।

Advertisement

সূত্রের খবর, মৃত ও অসুস্থরা সাদা রংয়ের তরল পান করেন। তারপরই ১১ জনের মৃত্যু হয়। ৮ জন অসুস্থ হয়ে পড়েন। ইতিমধ্যেই দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মদে বিষক্রিয়ার জেরেই এই ঘটনা ঘটেছে কিনা, তা ময়নাতদন্তের পরই জানা যাবে। ঘটনার বিষয়ে জেলার এক আধিকারিক জানিয়েছেন, মদে বিষক্রিয়ার জেরে এই মৃত্যু কিনা, তা জানতে ময়নাতদন্ত করা হচ্ছে। ইতিমধ্যেই ঘটনায় শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র।

তিনি ঘটনা প্রসঙ্গে জানান, দোষীদের কোনওভাবেই ছাড়া হবে না। তাদের শাস্তি দেওয়া হবে। প্রশাসনের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়েছেন। তাঁরা তদন্ত করছেন। তিনি আরও বলেন, স্টেশন হাউস অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। একটি টিম এই ঘটনার তদন্ত করবে। রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং জানিয়েছেন, এই ঘটনা খুবই দুঃখজনক। সেইসঙ্গে পরিস্থিতি জটিল হয়ে ওঠায় বুধবার সকালেই মন্ত্রিসভার সিনিয়র সদস্য ও শীর্ষ প্রশাসনিক আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

এছাড়া স্থানীয় বাসিন্দারা পুলিশের ভূমিকা নিয়েও ক্ষোভ উগরে দিয়েছেন। বেশ কয়েকজন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন গ্বালিয়রের ডিআইজি।

Related Articles

Back to top button