ক্রিকেটখেলা

কতগুলি দেশ থেকে সরাসরি দেখা যাবে আইপিএল? জানুন

Advertisement
×

আইপিএল শুরু হওয়ার আর কয়েকটা দিন মাত্র বাকি। ক্রিকেটপ্রেমীদের উৎসাহ-উদ্দীপনার যেন শেষ নেই। আইপিএল-২০২০ এর প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স চেন্নাই সুপার কিংসের সাথে লড়াইয়ে জন্য প্রস্তুত। এই মরসুমের স্ট্রিমিং এবং সম্প্রচারের বিষয়টি দেশ হিসেবে পরিবর্তিত হতে পারে। অনুগামীরা স্ট্রিমিং ওয়েবসাইট এবং ব্রডকাস্টিং চ্যানেলগুলি সম্পর্কে জানতে আগ্রহী যাদের মাধ্যমে তারা তাদের প্রিয় দলের সাথে সংযুক্ত হবেন। স্টার ইন্ডিয়া বিশ্বজুড়ে মিলিয়ন ডলার লিগটি সম্প্রচারের দায়িত্ব নিয়েছে কারণ তারা আইপিএল-২০২০ এর অফিসিয়াল ব্রডকাস্টার। ভারতীয় ক্রীড়াপ্রেমীদের জন্য সুসংবাদ যেহেতু তারা ৯ টি বিভিন্ন ভাষায় ম্যাচগুলি দেখতে পাবে এবং স্টার ইন্ডিয়া অফিশিয়াল ব্রডকাস্টার হওয়ায় অনুরাগীদের পক্ষে স্টার নেটওয়ার্কে ম্যাচগুলি দেখার পক্ষে সহজ করে দেবে। ইংরাজী ও হিন্দি শীর্ষ অগ্রাধিকার পাবে তবে আরও ৯ টি আঞ্চলিক ভাষা কার্যকর হবে।

Advertisement
Advertisement

এই আইপিএল স্টারের আঞ্চলিক ভাষার স্পোর্টস চ্যানেলগুলিতে সরাসরি সম্প্রচারিত হবে – স্টার স্পোর্টস তামিল, স্টার স্পোর্টস তেলেগু, স্টার স্পোর্টস কন্নড় এবং স্টার স্পোর্টস বাংলাতে। আইপিএল-২০২০ এর সমস্ত ক্রিয়াকলাপ অনুরূপভাবে দেখা যাবে এবং স্টারের ভিডিও ডিভাইস ডিসনি প্লাস হটস্টারে। তবে এর জন্য আইপিএল ফ্যানেদেরকে বছরের ডিসনি প্লাশ হটস্টার প্রিমিয়ামের সদস্য নিতে হবে বছরে ১৪৯৯ বা মাসিক সদস্যপদ প্রতি মাসে ২৯৯ দিয়ে।

Advertisement

এছাড়াও আইপিএল দেখা যাবে ইউকে, আয়ারল্যান্ড, ইউএসএ, কানাডা, দক্ষিণ আমেরিকা এবং উত্তর আমেরিকার দেশ গুলি সহ অন্যান্য আরও দেশগুলোতে। পাকিস্তানে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ-২০২০ এর সরাসরি সম্প্রচার করা হবে না। এই স্টার ভারত ব্যতীত আফগানিস্তান এবং বাংলাদেশের কয়েকটি ভারতীয় উপ-মহাদেশীয় অঞ্চলে স্থানীয় সম্প্রচারকদের সাথে চুক্তিবদ্ধ সম্পর্ক অর্জন করেছে। তাই সেই দেশগুলিতেও দেখা যেতে চলেছে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button