কলকাতানিউজপলিটিক্স

ছিল, নো এন্ট্রি বোর্ড, একুশের লক্ষ্যে, সকলের এন্ট্রি!

Advertisement
Advertisement

রাজীব ঘোষ : লোকসভা নির্বাচনে বিজেপির সাফল্যের পর থেকেই তৃণমূল কংগ্রেসের একাধিক বিধায়ক, কাউন্সিলর, নেতা কর্মীরা বিজেপিতে যোগ দিতে শুরু করেছিলেন।ফলে রাজ‍্যের বিভিন্ন পুরসভা,পঞ্চায়েত সহ অন্যান্য নির্বাচিত বোর্ডগুলি রাজ‍্যের শাসকদল তৃণমূলের হাতছাড়া হয়ে গিয়েছিল। কিন্তু বেশ কিছুদিন পরে দেখা যায় সেই দলত‍্যাগী তৃণমূল কাউন্সিলরদের মধ্যে অনেকেই ফের তৃণমূলে ফিরে যায়।তার ফলে হাতছাড়া কিছু পুরসভা ফের তৃণমূল কংগ্রেসের দখলে চলে যায়।

Advertisement
Advertisement

এই সব কাউন্সিলরদের ফের দলে চলে আসার কারন হিসেবে তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে বলা হয়, বিজেপি জোর করে নিয়ে গিয়েছিল।মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজকর্ম দেখেই তারা আবার ফেরত এসেছেন।আবার বিজেপির পক্ষ থেকে ভয় দেখিয়ে ওই কাউন্সিলরদের ফের তৃণমূলে যোগদান করানো হয়েছে বলে অভিযোগ করা হয়।ফলে বিজেপির অন্দরে এই যোগদান প্রক্রিয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

Advertisement

পাশাপাশি তৃণমূল থেকে যে কাউকে দলে নিলে রাজ‍্যের মানুষের কাছে বিজেপির সম্বন্ধে খারাপ বার্তা যেতে পারে বলে মনে করা হয়।তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম সহ অন্যান্য কয়েকজনকে বিজেপিতে নেওয়ার পর দলের ভিতরে ক্ষোভ তৈরী হয়।এরপর তৃণমূল থেকে অনেকেই বিজেপিতে যোগ দিতে আগ্রহী বলে জানা যায়।তখন বিজেপির পক্ষ থেকে এই ধরনের যোগদানের ক্ষেত্রে রাশ টানার সিদ্ধান্ত নেওয়া হয়।কেউ বিজেপিতে যোগ দিতে চাইলে তাকে আবেদন করতে হবে এবং দলীয় কমিটি ঠিক করবে তাকে বিজেপিতে নেওয়া হবে কিনা।তবে এবার থেকে আর কোনো ছুতমার্গ থাকলো না।

Advertisement
Advertisement

দুর্গাপুরে দলের চিন্তন বৈঠকে রাজ‍্য বিজেপির সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষ জানান, বিজেপিতে এবার থেকে যে কেউ যোগ দিতে পারেন।তিনি বলেন, অনেকের দ্বিমত থাকতে পারে।তবে সবাইকে বিজেপিতে নেওয়া হবে।দলীয় কমিটির আলোচনার ভিত্তিতে করা হবে।তাদের প্রশিক্ষণ দিয়ে বিজেপির আদর্শে গড়ে তোলা হবে।

বিজেপিতে ঝাড়াই-বাছাই করে যোগদানের সিদ্ধান্ত নেওয়ায় অনেকের যোগদান আটকে গিয়েছে বলে সূত্রের খবর।দুইদিনের চিন্তন বৈঠকে বিজেপি রাজ‍্যে বিধানসভা নির্বাচনের লক্ষ্যে কৌশল তৈরী করেছে।দলের শীর্ষ নেতারা প্রায় সকলেই উপস্থিত ছিলেন।দলের ভিতরে দ্বন্দ্বের বিষয়ে রাজ‍্য সভাপতি দিলীপ বলেন, নব‍্য বিজেপি বলে কিছু নেই।যারা যোগ দিচ্ছেন তারা সবাই বিজেপি।রাজ‍্য বিজেপি নেতা মুকুল রায় বলেন, আমরা নিশ্চিত ২০২১-এ বাংলায় বিজেপি ক্ষমতায় আসছে।তৃণমূলের কোনো কৌশল কাজে লাগবে না।

Advertisement

Related Articles

Back to top button