নিউজ

প্রাক্তন বিদেশমন্ত্রীর জীবনাবসান, দেশ জুড়ে শোকের ছায়া!

Advertisement

নিজস্ব সংবাদদাতা: গতকাল, মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হন দেশের প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। জরুরীকালীন ভিত্তিতে দিল্লির এইমসে ভর্তি করা হয়নি। চিকিৎসায় সাড়া দেননি তিনি, এমনটাই জানান এইমসের চিকিৎসকেরা। যেকোন সময়ে যেকোন সমস্যায় দলমত নির্বিশেষে সাধারণ মানুষকে সাহায্য করতে নির্দ্বিধায় এগিয়ে যেতেন যিনি, সেই তিনিই সাহায্য করলেন না চিকিৎসকদের। যারফলে, মাত্র ৬৭ বছর বয়সে থেমে যায় এক বর্ণময় সফল মহিলা রাজনীতিবিদের জীবন।

এরপরই রাজনৈতিক মহলে নেমে আসে শোকের ছায়া। দেশের প্রধানমন্ত্রী থেকে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী, পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেকেই ট্যুইট বার্তায় নিজেদের শোক প্রকাশ করেন এবং সমবেদনা জানান তাঁর পরিবারের প্রতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, ‘এক গৌরবময় অধ্যায়ের সমাপ্তি ঘটল। ভারতবর্ষ এমন একজন মানুষকে হারাল যে তাঁর নিজের জীবন সাধারণের সেবায় এবং দরিদ্রের উন্নতিতে উৎসর্গ করেছেন।

কোটি কোটি মানুষকে উৎসাহ প্রদান করবে সুষমা স্বরাজজীর জীবন।’ রাহুল গান্ধী ওনার আত্মার শান্তি কামনা করে লেখেন, ‘সুষমা স্বরাজজীর প্রয়াণে আমি মর্মাহত। দেশ এমন একজন নেত্রীকে হারাল যিনি নিজের দলের বাইরেও সমান জনপ্রিয় ছিলেন। ওনার পরিবারের প্রতি সমবেদনা রইল।’ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এক ট্যুইট বার্তায় শোকজ্ঞাপন করেন এবং পরিবারের প্রতি সমবেদনা জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button