নিউজপলিটিক্সরাজ্য

বাংলায় কয়লা মাফিয়াচক্র চালাচ্ছে বিজেপি, লালার গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে বিজেপিকে একহাত নিলেন মমতা

×
Advertisement

পশ্চিমবঙ্গের কয়লা মাফিয়া কে নিয়ন্ত্রণ করে বিজেপি। এই মর্মে মঙ্গলবারপশ্চিম বর্ধমানের রানীগঞ্জ এলাকাতে রাজ্য সরকারের একটি অনুষ্ঠানে এরকম মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে এক হাত নিয়ে মুখ্যমন্ত্রী বললেন,”তোমরা কয়লা মাফিয়া নিয়ে বড় বড় কথা বল। তোমরাই তো আদতে কয়লা মাফিয়া। কয়লা খনিগুলিতো তোমাদের মালিকানা তে রয়েছে। সিআইএসএফ বাহিনীও তোমাদের অধীনে কাজ করে। তাহলে কিভাবে কয়লা চুরি যায়? ”

Advertisements
Advertisement

মমতা আরো বলেন,”অনেক বছর আগে তোমাদের বলেছিলাম বিষয়টি যৌথ পর্যালোচনা করে খনি গুলির বৈধতা দেওয়া হোক। কিন্তু তখন আমাদের কথা কেউ শোনে নি।” মমতার অভিযোগের জবাবে বিজেপি নেতৃত্ব বলেছে,”মুখ্যমন্ত্রী এইসব বলেছেন কারণ তিনি সব জানেন। তিনি বুঝতে পেরেছেন বিজেপি অপরাধের মূলে পৌঁছে যাচ্ছে।”

Advertisements

প্রসঙ্গত উল্লেখ্য, এলাকার কয়লা মাফিয়া চক্রের বিরুদ্ধে বর্তমানে অভিযোগ উঠেছে একাধিক বেআইনি খনি থেকে কয়েক হাজার কোটি টাকার কয়লা চুরি করার। সেই তদন্তের অনুসন্ধানে ইতিমধ্যেই নেমে পড়েছেন সিবিআই কর্তারা। গতকাল তারা প্রধান অভিযুক্ত অনুপ মাঝির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। ইতিমধ্যেই সমস্ত বিমানবন্দরকে সতর্ক করে দেওয়া হয়েছে যেন কোনোভাবেই তিনি বিমানে যাত্রা না করতে পারেন।

Advertisements
Advertisement

গত সোমবার কলকাতার সিবিআই দপ্তর এ দেখা করার কথা ছিল তার। কিন্তু সেখানে তিনি উপস্থিত হননি। অন্যদিকে, তার আইনজীবীরা এসে জানান, তাদের মক্কেলের নাকি খোঁজ পাওয়া যাচ্ছে না। এরপর থেকে অনুপ মাঝির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন।

Related Articles

Back to top button