টলিউডবিনোদন

বাবার কাঁধে বসে নাচ ছোট্ট ইউভানের, আনন্দে চেঁচিয়ে উঠল খুদে ‘রাজপুত্র’

×
Advertisement

ইতিমধ্যেই ছয়মাসে পা দিয়েছে দুষ্টু ‘রাজপুত্র’। ফলে ছয় মাসের ইউভান(yuvan)-এর জন্য তার বাবা রাজ চক্রবর্তী (Raj Chakraborty) ও মা শুভশ্রী গাঙ্গুলী (subhasree ganguly) নিয়ে এসেছিলেন হাফ বার্থডে কেক। বার্থডে কেকের উপর ইংরাজিতে লেখাও ছিল ‘Half’ শব্দটি। ইউভানের নামের প্রথম ইংরাজি শব্দ ‘y’ খোদাই করা ছিল। আকাশী রঙের কেকের উপর ছোট উট আইসিং করা ছিল। কিন্তু ইউভান ব্যাজার মুখে কেকের দিকে তাকিয়ে ছিল। হোক না হাফ বার্থডে, তাই বলে কেকও আধখানা! রাগ তো হবেই! শুভশ্রী ইউভানের জন্মদিনের ছবি শেয়ার করেছেন ইন্সটাগ্রামে। নেটিজেনরাও ইউভানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। তবে শুধু হাফ কেকেই কি সীমাবদ্ধ থাকতে পারে ‘রাজপুত্র’ ইউভানের জন্মদিন? তাই তার বাবা রাজ তাকে দিলেন একটি বিশেষ উপহার। দেশের একটি প্রথম সারির বিমান সংস্থার উড়ানের ছাড়পত্র ইউভানকে উপহার হিসাবে দিলেন রাজ। রাজ নিজেই টুইটারে এই কথা শেয়ার করে ইউভানের পাসপোর্টে বিমান সংস্থার কর্তৃপক্ষের লেখা শুভেচ্ছাবার্তার ছবি পোস্ট করেছেন। বিমান সংস্থার কর্তৃপক্ষ ইউভানকে বিমানের টিকিটের সঙ্গে একরাশ শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, আগামী দিনে ইউভান নিশ্চয় তাঁদের সফরসঙ্গী হবে।

Advertisement

বিমান সংস্থার ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, দুই বছর বয়সের বেশি ও বারো বছর বয়সের কম শিশুরা যাতে একা উড়ানে সফর করতে পারে, তার জন্য বিমান সংস্থাটির তরফে এই আয়োজন করা হয়েছে। তবে কোনও পূর্ণবয়স্ক যাত্রী তাঁর পরিবারের খুদে সদস্যকে এই টিকিট উপহার দিতে পারেন। ফলে দুই বছর বয়স না হওয়া পর্যন্ত আপাতত ইউভান বিমানে সফর করতে পারবে না বলে জানা যাচ্ছে।

ইতিমধ্যে রাজ তৃণমূল প্রার্থী হয়ে বারাকপুর কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন। কিছুদিন আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-এর বিরুদ্ধে নন্দীগ্রামে ষড়যন্ত্র করার প্রতিবাদে বারাকপুরে মৌন মিছিল করেছিলেন রাজ। তাঁর মিছিলে যথেষ্ট জনসমাগম হয়েছিল। তবে শুধু গণদেবতার উপর আস্থা না রেখে সম্প্রতি রাজ তাঁর সহধর্মিণী শুভশ্রীকে নিয়ে পুরীতে জগন্নাথ দেবের দর্শন করতে গিয়েছিলেন। তাঁর সঙ্গে ছিলেন ঘনিষ্ঠ কিছু আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধব। তবে ইউভানকে পুরী নিয়ে যাননি রাজ ও শুভশ্রী। কারণ এই মুহূর্তে পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি যথেষ্ট উৎকন্ঠা জাগাচ্ছে সকলের মনে। রাজ-শুভশ্রীও তার ব্যতিক্রম নন। এই কারণে তাঁরা কোনো ঝুঁকি না নিয়ে ইউভানকে তার ঠাকুমার জিম্মায় রেখে পুরী গেছিলেন। জগন্নাথ মন্দিরে রাজের পরনে ছিল সাদা পাঞ্জাবি ও পাজামা এবং শুভশ্রীর পরনে ছিল সাদা রঙের সালোয়ার-কামিজ। গোলাপি ওড়না দিয়ে মাথায় ঘোমটা দিয়েছিলেন শুভশ্রী। রাজ ও শুভশ্রী দুজনেই করোনা বিধি মেনে মুখে মাস্ক পরেছিলেন। রাজ নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে ছবিগুলি শেয়ার করতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। পূরী থেকে ফিরেই আবারও প্রচারের কারণে রাজকে ফিরে যেতে হয়েছে হালিশহরে, তাঁর পৈতৃক বাড়িতে। আপাতত সেখানেই থাকছেন তিনি। অপরদিকে আরবানার ফ্ল‍্যাটে রয়েছেন রাজের মা, শুভশ্রী ও ইউভান। ফলে রাজকে পরিবারের সবাই রীতিমত মিস করছেন। ইউভানের জন্মের পর থেকে তার বেশির ভাগ ছবি ও ভিডিও রাজ শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। উপরন্তু শত ব্যস্ততার মধ্যেও রাজের কাছে প্রথম প্রায়োরিটি পায় পরিবারের সদস্যরা বিশেষতঃ ইউভান। রাজ ভিডিও কল করে ইউভানের সাথে কথা বললেও বাবা-ছেলের খুনসুটি ভরা মুহূর্তগুলি মিস করছেন শুভশ্রী। তাই এদিন তিনি রাজ ও ইউভানের কয়েকটি ছবি ইন্সটাগ্রামে শেয়ার করেছেন। রাজ হালিশহর যাওয়ার আগে এই ছবিগুলি তুলেছিলেন তাঁরা। ছবিতে দেখা যাচ্ছে একটি আয়নার সামনে দাঁড়িয়ে রাজ ও তাঁর সামনে বসে ইউভান। ইউভানের মুখও আয়নার দিকে। রাজ আয়নাতে বিভিন্ন মজাদার মুখভঙ্গী করছেন ইউভানের মনোরঞ্জনের জন্য ও ইউভান অবাক হয়ে তাকিয়ে রয়েছে তার বাবার দিকে। শুভশ্রীর শেয়ার করা ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Advertisement

অপরদিকে ধীরে ধীরে বড় হয়ে উঠছে ‘রাজপুত্র’। সম্প্রতি রাজ ইন্সটাগ্রামে ইউভানের একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে ইউভানকে টেবিলে ভর দিয়ে উঠে দাঁড়াতে দেখা যাচ্ছে। ‘হাম্পটি ডাম্পটি’ গানের সঙ্গে বিভিন্ন মুখভঙ্গীও করছে সে। রাজ হালিশহরের বাড়িতে থাকলেও ইউভানের প্রত্যেক মুহূর্তের ছবি ও ভিডিও শুভশ্রী হোয়্যাটসঅ্যাপ করছেন রাজকে। ইউভানের এই ভিডিওটি শেয়ার করে রাজ নিজেই সেই কথা লিখে শুভশ্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

সম্প্রতি ইউভানকে নিয়ে প্রথমবার প্রফেশনাল ফটোশুট করলেন শুভশ্রী। কালো ও সোনালি কম্বিনেশনের ফ্লেয়ারড আনারকলি পরে ইউভানকে কোলে নিয়ে খুব সুন্দর লাগছিল শুভশ্রীকে। ইউভান পরেছিল হলুদ রঙের টি-শার্ট ও কালো রঙের হাফ প্যান্ট। ইউভানের দিকে প্রচ্ছন্ন স্নেহের দৃষ্টিতে তাকিয়েছিলেন শুভশ্রী। ইউভানও যথেষ্ট সপ্রতিভ ছিল। ইউভান ও শুভশ্রীর ছবিগুলি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রকৃতপক্ষে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠানের জন্য এই সাজে সেজেছিলেন শুভশ্রী। সেই সুযোগে করিয়েছেন প্রফেশনাল ফটোশুটও। এর মধ্যেই শুভশ্রী ও ইউভানের একটি সাদা-কালো ছবি ভাইরাল হয়েছে। ছবিটি শেয়ার করে শুভশ্রী লিখেছেন, ইউভানের হাসি তাঁকে রাতজাগার মুহূর্ত, স্ট্রেচমার্কস, হঠাৎই মোটা হয়ে যাওয়া সমস্ত কিছুই ভুলিয়ে দিয়েছে। এর আগে শুভশ্রীর মাতৃত্বের পরে ওয়েট গেইন নিয়ে তাঁকে ট্রোল করা হয়েছিল। সেই সময় শুভশ্রী বলেছিলেন, মাতৃত্বের টান যাঁরা বোঝেন না, তাঁরাই এই ধরনের কথা বলেন। শুভশ্রীর কোলে ইউভানের ছবিটি নেটিজেনদের খুব পছন্দ হয়েছে।

কিন্তু ছেলের থেকে দূরে থাকতে মন কাঁদছে রাজেরও। তাই ইউভানের অন্নপ্রাশনের সময় তোলা একটি ভিডিও ইন্সটাগ্রামে শেয়ার করেছেন রাজ। ভিডিওতে দেখা যাচ্ছে, রাজ ইউভানকে কাঁধে নিয়ে নাচ করছেন আর ইউভানও মুখে আনন্দসূচক শব্দ করছে। ভিডিওটি রাজের হালিশহরের বাড়ির ছাদে তোলা। চলতি বছরের 21 শে ফেব্রুয়ারি হয়েছে ইউভানের অন্নপ্রাশন। এই কারণে হালিশহরের বাড়িতে একত্রিত হয়েছিলেন রাজ ও শুভশ্রীর পরিবার।

Related Articles

Back to top button