মহিলা কনস্টেবলকে কুর্নিশ! প্রখর রোদে শিশুকে কোলে নিয়ে ডিউটি পালন মহিলার, মুহূর্তে ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

বর্তমানে প্রগতির দুনিয়ায় ইন্টারনেট ছাড়া মানুষ যেন অচল। প্রত্যেকটি কাজ বা জীবনের পথে এগিয়ে চলতে মানুষের মোবাইল ফোন ও ইন্টারনেট খুবই জরুরী। এছাড়া বর্তমানে প্রত্যেকেই প্রায় সোশ্যাল মিডিয়া নামটার সাথে খুবই পরিচিত। এখন খুব কম মানুষ পাওয়া যায় যাদের সোশ্যাল মিডিয়াতে কোনরকম অ্যাকাউন্ট নেই। এছাড়া বিশ্বজুড়ে করোনা ভাইরাস প্যানডেমিকে মানুষ ঘরবন্দী হয়ে যাওয়ার পর সময় অতিবাহিত করার জন্য সোশ্যাল মিডিয়াকে প্রধান মাধ্যম হিসেবে বেছে নিয়েছে মানুষ। এই সোশ্যাল মিডিয়াতে মাঝে মাঝেই অবাক করার ভিডিও সামনে চলে আসে। আজকের এই প্রতিবেদনে এমনই এক শিক্ষামূলক অবাক করা ভিডিওর সম্বন্ধে জানবো।

Advertisement

প্রাচীনকালে গোটা ভারতে পিতৃতান্ত্রিক সমাজ থাকলেও বর্তমানে সেই ধারণা বদলে গেছে। পুরুষদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে মহিলারাও। মহাকাশে যাওয়া থেকে শুরু করে আর্মি পুলিশ এখন সর্বত্র মহিলারা তাদের উপস্থিতি জানান দেয়। ভারতীয় নারীরা যে পুরুষদের থেকে কম নয় তা প্রমাণ করে দেয় তারা তাদের কাজের মাধ্যমে। এই নারীরা যে ভারতের গর্ব তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু পুরুষদের তুলনায় নারীদের একটা দায়িত্ব অনেকটাই বেশি যা হলো মাতৃত্ব। বর্তমানে সোশ্যাল মিডিয়াতে এমনই এক সাহসী নারীর ভিডিও প্রকাশ পেয়েছে যা নিঃসন্দেহে গোটা ভারতবাসীকে অনুপ্রাণিত করবে।

Advertisement

বর্তমানে ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে চণ্ডীগড়ের পুলিশ কনস্টেবল প্রিয়াঙ্কাকে। সে তার সদ্যোজাত শিশুকে কোলে নিয়ে প্রখর রোদে দাঁড়িয়ে তার কর্তব্য পালন করছে। একদিকে সে যেমন মাতৃত্বের কর্তব্য পালন করছে ঠিক একইভাবে সে তার কাজের জন্য সমানভাবে কর্তব্যপরায়ন। নারী দিবসের দিনে এমন ভিডিও যে অনেক মেয়েকে জীবনে কিছু করার জন্য এবং কঠোর পরিস্থিতির সাথে হাড্ডাহাড্ডি লড়াই করতে শেখাবে তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেছে। কারণ কনস্টেবল প্রিয়াঙ্কা কোন রিল লাইফের হিরোইন নয়। বরং তাকে বলা যায় রিয়েল লাইফ হিরোইন। এখন নেটিজেনদের ভালোবাসায় নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গেছে প্রিয়াঙ্কার ভিডিও।