খেলাক্রিকেট

IPL 2024: আইপিএল থেকে কি অবসর নেবেন রোহিত শর্মা? মুম্বাইয়ের বিস্ময়কর সিদ্ধান্তে শোরগোল সোশ্যাল মিডিয়ায়

অধিনায়কত্ব হারানোর পর মুম্বাই ইন্ডিয়ান্সে রোহিত শর্মা নিজের অস্তিত্ব হারাতে চলেছেন।

×
Advertisement

এই মুহূর্তে ভারতীয় দল কে এল রাহুলের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে ওডিআই সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওডিআই সিরিজ শেষে দুটি টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় দল। যে টেস্ট ম্যাচে রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে ব্যাট হাতে রাজত্ব করতে দেখা যাবে। তবে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বর্তমানে যে বিষয়টি সবচেয়ে বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে, সেটি হলো আইপিএল ২০২৪। ইতিমধ্যে আসন্ন আইপিএল নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া।

Advertisements
Advertisement

আজ দুবাইয়ের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএলের মেগা নিলাম। যদিও এই বিষয়টি আজকের দিনে অতি-প্রাসঙ্গিক নয়। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় যে খবরটি রীতিমতো ভাইরাল হচ্ছে, সেটি হল মুম্বাইয়ের অধিনায়ক বদল। আইপিএলের অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স ২০২৪ মেগা আসরের জন্য হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক নির্বাচিত করেছে। যার পর থেকে মুম্বাই ফ্রাঞ্চাইজিকে বিভিন্ন প্রশ্নের মুখে তুলতে শুরু করেছে রোহিত শর্মার ভক্তরা।

Advertisements

জাতীয় দলের অ্যাক্টিভ ক্যাপ্টেন রোহিত শর্মাকে কেন অধিনায়কত্ব থেকে সরানো হলো তা নিয়েও ইতিমধ্যে একাধিক প্রশ্ন উঠেছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের তরফ থেকে সরাসরি জানানো হয়েছে, ভবিষ্যতের পরিকল্পনা বাস্তবায়ন করতেই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। রোহিতের অনুপস্থিতিতে মুম্বাই ইন্ডিয়ান্স যেন নিজেদের ধারাবাহিকতা ধরে রাখতে পারে, তার জন্য দলের এই সিদ্ধান্ত।

Advertisements
Advertisement

আমরা আপনাদের বলি, অধিনায়কত্ব হারানোর পর মুম্বাই ইন্ডিয়ান্সে রোহিত শর্মা নিজের অস্তিত্ব হারাতে চলেছেন। কারণ, ২০২৫ আইপিএলে প্রত্যেকটি ফ্রাঞ্চাইজি সর্বমোট ৪টি করে খেলোয়াড়দের রির্টান করার সুযোগ পাবে। যেখানে তিনজন দেশী এবং একজন বিদেশী খেলোয়াড় দলে রাখার সুযোগ পাবে ফ্রাঞ্চাইজি গুলি। স্বাভাবিকভাবে মুম্বাই ইন্ডিয়ান্স হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব এবং জসপ্রিত বুমরাহকে দলে ধরে রাখবেন। ফলে এটা বলাই যেতে পারে, ৫ বারের শিরোপা জয়ী অধিনায়ক রোহিত শর্মার ভবিষ্যৎ এখন মুম্বাইয়ের জন্য অনিশ্চিত।

Related Articles

Back to top button