খেলাক্রিকেট

Team India: রোহিতের পরবর্তীতে কে হবে টিম ইন্ডিয়ার অধিনায়ক? তালিকায় রয়েছে এই ৩ ক্রিকেটার

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিতেই বিষয়টি ক্রিকেটপ্রেমীদের চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

×
Advertisement

সদ্য সমাপ্ত ওডিআই বিশ্বকাপে টিম ইন্ডিয়ার দুর্দান্ত পারফরমেন্স প্রশংসা কুড়িয়ে নিয়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের। পাশাপাশি, রোহিত শর্মার নেতৃত্বের প্রশংসাও করেছেন অনেকেই। তবে বিশ্বকাপের মেগা টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে টিম ইন্ডিয়া পরাজিত হওয়ার পর বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় দাবি করা হচ্ছে, এবার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন রোহিত শর্মা।

Advertisements
Advertisement

তাছাড়া ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিতেই বিষয়টি ক্রিকেটপ্রেমীদের চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় দলের নেতৃত্ব কার হাতে তুলে দেওয়া হবে, তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, এই তিন ভারতীয় ক্রিকেটারের মধ্যে যে কেউ একজন পাবেন টিম ইন্ডিয়ার ব্যাটন। চলুন, দেখে নেওয়া যাক করা রয়েছেন সেই তালিকায়-

Advertisements

১. হার্দিক পান্ডিয়া: ইতিমধ্যে ভারতীয় প্রিমিয়ার লিগে অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করেছেন ভারতের এই তারকা অলরাউন্ডার। অধিনায়ক হিসেবে প্রথম আসরেই দলকে শিরোপা জিতিয়েছেন হার্দিক পান্ডিয়া। তাছাড়া ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে একাধিক ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। স্বাভাবিকভাবে এই তালিকায় তার নাম উঠে আসছে সবার আগে।

Advertisements
Advertisement

২. কে এল রাহুল: অধিনায়ক হিসেবে সাফল্য হাতে না এলেও আইপিএলে বেশ কয়েক সিজন নিজের দলকে নেতৃত্ব দিয়েছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। এমনকি, ওডিআই ক্রিকেটে টিম ইন্ডিয়াকেও নেতৃত্ব দিতে দেখা গেছে তাকে। তাছাড়া, বর্তমানে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে রয়েছেন ভারতের এই তারকা ক্রিকেটার। ফলে টিম ইন্ডিয়ার অধিনায়ক হওয়ার দৌড়ে স্বাভাবিকভাবে এগিয়ে রয়েছেন রাহুল।

৩. শ্রেয়াস আইয়ার: দীর্ঘ কয়েক বছর ধরে ভারতীয় প্রিমিয়ার লিগে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। তাছাড়া, ব্যাট হাতেও দুর্দান্ত পারফরমেন্স করে জাতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন শ্রেয়াস আইয়ার। স্বভাবতই, নেতৃত্ব দেওয়ার তালিকায় তার নাম থাকাই স্বাভাবিক।

Related Articles

Back to top button