ক্রিকেটখেলা

কবে আথে নামবেন ভারতীয় ক্রিকেটাররা? জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

ক্রিকেটকে আস্তে আস্তে আবার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। পাকিস্তান ক্রিকেট দল তিন ম্যাচের টেস্ট সিরিজের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য রবিবার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়েছে। ভারতীয় ক্রিকেট অনুরাগীদের এখনও আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে, কারণ ভারতীয় ক্রিকেট দলের আগস্টের আগে প্রশিক্ষণ শিবির শুরুর সম্ভাবনা নেই। এক খবরে বলা হয়েছে, ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোলের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন যে ভারতের প্রশিক্ষণ শিবির আগস্টের আগে শুরু হবে না। গত কয়েক সপ্তাহে বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটার লকডাউনে তিন মাসেরও বেশি সময় ঘরবন্দী থাকার পরে মাঠে নেমেছেন এবং সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। ভারতের সীমিত ওভারের সহ-অধিনায়ক রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, “মাঠে ফিরে বেশ ভালো লাগছে, দীর্ঘ সময় পর নিজের মতো কিছু কাজ করতে পারার অনুভূতি দারুন।”

বিসিসিআই এই বছরের শেষের দিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজিত করার জন্য কঠোর চেষ্টা করছে। ভারতীয় বোর্ড সেপ্টেম্বর-নভেম্বর উইন্ডোতে এই বিষয়ে নজর রাখছে, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যতের বিষয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চূড়ান্ত আহ্বানের উপর অনেক কিছু নির্ভর করে, যেটি ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পাকিস্তান সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহীতে এশিয়া কাপের পাশাপাশি নভেম্বরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি ম্যাচগুলির আয়োজনের চেষ্টা চালাচ্ছে। কোনও সংঘর্ষ এড়াতে, বিসিসিআই পিসিবিকে চিঠি দিয়েছে আগামী বছরের জন্য পিএসএল ম্যাচ পিছিয়ে দেওয়ার জন্য।

এক আধিকারিক জানিয়েছেন, “এশিয়া কাপ এই বছর চ্যালেঞ্জের মধ্যে রয়েছে। পিসিবির চিফ এক্সিকিউটিভের বক্তব্য অনুসারে, যে উইন্ডোটি তাদের উপযুক্ত তা ভারতের পক্ষে সম্ভব নয়। যদি বিসিসিআই সেই সময়ের মধ্যে একটি উইন্ডো খুলতে সক্ষম হয় তবে তারা আগামী বছর পিএসএল স্থগিত করতে পারে। অন্যথায় এশিয়া কাপ পরিচালনা করা খুব বেশি ব্যবহারিক বলে মনে হয় না কারণ এটি চ্যালেঞ্জিং সময়।” ভারত এখনও উদ্বেগজনক অবস্থায় রয়েছে কারণ প্রতিদিন প্রায় ১৫ হাজারেরও বেশি করোনা ভাইরাস আক্রান্তের খবর আসছে। তাই এই কথা মাথায় রেখে বেশ কয়েকটি পরিবহণের পদ্ধতি আবার স্থগিত করা হয়েছে।

Tags
Back to top button
×
Close