কলকাতানিউজরাজ্য

West Bengal Weather: সপ্তাহের শুরুতেই বদলে যাবে বাংলার আবহাওয়া, বড়সড় আপডেট দিল আবহাওয়া দপ্তর

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী সপ্তাহের শুরু অর্থাৎ সোমবার থেকে আবার আবহাওয়ার পরিবর্তন হতে পারে রাজ্যে। নতুন সপ্তাহের শুরুতেই রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন বাংলার উত্তরের এবং দক্ষিণের জেলাগুলোতে রয়েছে বিচ্ছিন্ন বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে সোমবার থেকে। বুধবার থেকে শুক্রবার কলকাতা সহ রাজ্যে হালকা মাঝারি বৃষ্টি। এমনকি পশ্চিমের জেলা আর পার্বত্য এলাকায় শিলা বৃষ্টি হতে পারে।

আরো পড়ুন :  কনকনে ঠান্ডার মাঝে বৃষ্টির ভ্রুকুটি, দক্ষিণবঙ্গের জেলায় জেলায় শৈত্যপ্রবাহের কমলা সর্তকতা জারি

এই বৃষ্টির কারণে এই রাজ্যে শীতের সাময়িক বিদায় হতে পারে কারণ এই বৃষ্টির জেরে বাড়তে পারে রাজ্যে তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছিলেন, রবিবার সকাল থেকে ঘন কুয়াশা বিরাজ করবে উত্তরের জেলাগুলোতে। সাথে দক্ষিণবঙ্গের পাঁচ জেলাতে রয়েছে ঘন কুয়াশার সম্ভাবনা। আজ সকাল সকাল ঘন কুয়াশার চাদরে মুড়ে গিয়েছে গোটা বাংলা।

আগামী সোমবার ঝাড়খন্ড সংলগ্ন জেলাগুলি অর্থাৎ পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। আর উত্তরবঙ্গে  দার্জিলিং, কালিম্পং, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘন কুয়াশা দেখা গেলেও, ২৪ ঘন্টা পর আবারও স্বাভাবিকের দিকে এগিয়ে যাবে। আর এই কদিনে রাজ্যে ৫ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা। উত্তুরে হাওয়ার পথে পশ্চিমী ঝঞ্ঝা বাঁধা হওয়ার কারণেই তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে।

আরো পড়ুন :  গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার মামলা বন্ধ করতে হবে, নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

আজকের দিনে তিলোত্তমা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে রাজ্যজুড়ে আবছা রোদ এবং রাতের দিকে আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন স্বাভাবিকের উপরেই থাকবে তাপমাত্রার পারদ। সকালে সামান্য কুয়াশা, পরে বেলা বাড়াতেই আকাশ পরিষ্কার থাকবে। সকাল ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ থাকলেও বেলা বাড়লে শীত উধাও হবে।

আরো পড়ুন :  শীত আসতে বাধা দিচ্ছে 'ভিলেন' কুয়াশা, তাপমাত্রা নামতে এখনও ঢের দেরি

Related Articles

Back to top button