×
আন্তর্জাতিকনিউজ

চীনের কোনো যাত্রী বিমান ঢুকতে দিতে দেবে না আমেরিকা

Advertisement

করোনা ভাইরাসকে কেন্দ্র করে আমেরিকা ও চীনের সংঘাত তুঙ্গে। একটার  কারণে দুই দেশের মধ্যে মনোমালিন্য ঘটছে। বর্তমানে এই দেশের সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছে। এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চীনের যাত্রী বিমানের ওপর নিষেধাজ্ঞা আনার চিন্তাভাবনা করছেন। জুনের ১৬ তারিখ থেকে এই নিয়ম আমেরিকাতে চালু হতে পারে। এমনটাই জানা গেছে মার্কিন প্রশাসনের তরফ থেকে।

Advertisement

এদিকে চীন ও এখনও পর্যন্ত মার্কিন বিমান পরিষেবা স্বাভাবিক করেনি। চীন এই ব্যাপারে একদম জটিল ব্যবস্থার সৃষ্টি করতে চাইছে। তাই আমেরিকা চুপ থাকবে কেন? ট্রাম্প ও এর বদলা নিতে চাইছেন। সংবাদসংস্থা রয়টার্স মারফত এই খবর এসেছে। এদিকে এই মাস থেকেই চীনে নিজেদের পরিষেবা চালু করতে পারে আমেরিকার ডেলটা এয়ারলাইন্স এবং ইউনাইটেড এয়ারলাইন্সের৷ অন্যদিকে করোনার সময় চীনা বিমান সংস্থাগুলি আমেরিকা থেকে নিজেদের দেশে যাত্রী নিয়ে আসার কাজ চালু রেখেছিল।

সূত্রের খবর অনুযায়ী, এবার এই অর্ডারটি এয়ার চায়না, চায়না ইস্টার্ন এয়ারলাইন্স কর্পোরেশন, চায়না সাউদার্ন এয়ারলায়েন্স এবং হায়নান এয়ারলাইন্স হোল্ডিং কো-য়ের জন্য প্রযোজ্য হতে পারে। তবে হোয়াইট হাউজ বা ট্রান্সপোর্টেশন ডিপার্টমেন্ট এই নিয়ে কোনও মন্তব্য করেনি। ওয়াশিংটনে চিনা দূতাবাসও এব্যাপারে কিছু বলেনি।

Advertisement

Related Articles

Back to top button