গাছের ডালে সঙ্গম, তবুও শিকারি দৃষ্টি সজাগ, ভাইরাল দুই ল্যাপার্ডের মজাদার ভিডিও

Advertisement

Advertisement

মধ্যপ্রদেশ: যারা জঙ্গল ভালবাসে, তাদের কাছে বাঘ দেখার ইচ্ছেটা একটা নেশার মত। যদিও সহজেই যে বাঘ রাবাজির দেখা পাওয়া যায় না, এমনটা বলাই বাহুল্য। এমনকি বাঘ দেখতে গেলে প্রয়োজন অনেকটা ধৈর্য্য এবং সহ্যশক্তির। এই দুই যদি না থাকে, তাহলে আপনি হাজার জঙ্গল ভালবাসলেও জঙ্গলে যাওয়া আপনার বৃথা। কারণ, বাঘ মামার দেখা ভাগ্য করলেই পাওয়া যায়। এটা সকলের ভাগ্যে জোটে না। কিন্তু এ কথাটা কিছুটা হলেও বান্ধবগড়ের জঙ্গলের ক্ষেত্রে খাটে না। কারণ, মধ্যপ্রদেশের এই জঙ্গল বাঘ মামাদের স্বর্গরাজ্য। এখানে গেলে আপনি লেপার্ড দেখতে পাবেন। এর আগেও অনেকেই এই জঙ্গলে এসে ল্যাপার্ডের দেখা পেয়েছে। সম্প্রতি এই বান্ধবগড়ের টাইগার রিজার্ভের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যা আপনি যদি এখনও না দেখে থাকেন, তাহলে চটপট দেখে নিন। তা না হলে কিন্তু মিস করবেন।

Advertisement

কী আছে সেই ভিডিওতে? মধ্যপ্রদেশ টাইগার ফাউন্ডেশন সোসাইটি এই ভিডিওটি তাদের ফেসবুক পেজে শেয়ার করেছে। যেখানে দেখা যাচ্ছে, দুটি ল্যাপার্ড গাছের ডালে ঘনিষ্ঠ সঙ্গমে লিপ্ত হয়েছে, যা দেখে যে ফটোগ্রাফার ভিডিও করেছে, তিনি কিন্তু বেশ আপ্লুত হয়ে পড়ে। যদিও ভিডিওটা করার সময় তিনি যথেষ্ট শান্ত থাকার চেষ্টা করেছেন। তবু পুরুষ ল্যাপার্ড ঠিক বুঝতে পেরেছে যে, তার দিকে কিছু একটা তাক করে রাখা হয়েছে। তাই ক্যামেরার দিকে তাকিয়ে ছিল পুরুষ ল্যাপার্ড। যদিও মহিলা ল্যাপার্ডের তাতে কোনও হুঁশ ছিল না। সে সঙ্গমে এতটাই মনোনিবেশ করেছিল যে, অন্য কোনও কিছুর দিকে তার খেয়াল ছিল না।

Advertisement

কিন্তু পুরুষ ল্যাপার্ড নিজের ভালবাসার সঙ্গিনীর সঙ্গে সঙ্গমে লিপ্ত হলেও শিকারির মতো তার চোখ ছিল সজাগ। তাই হঠাৎ বেগতিক বুঝে মাঝপথে সঙ্গম থামিয়ে গাছ থেকে ঝাঁপ মেরে সে শিকারের দিকে ছুটে যায়। এই মজাদার ভিডিও ৩০ সেকেন্ডের। যা গত ৩০ নভেম্বর তোলা হয়েছিল বলে দাবি করা হয়েছে।

Advertisement

এই ভিডিওটি মধ্যপ্রদেশ টাইগার ফাউন্ডেশন সোসাইটি তাদের ফেসবুক পেজে পোস্ট করার পর মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। কয়েক হাজার লোক এই ভিডিওটিতে লাইক করেছে। তার চেয়েও বেশি লোক এই ভিডিওটি শেয়ার করেছে। সুতরাং, দুই ল্যাপার্ডের ঘনিষ্ঠ মুহূর্ত এবং পুরুষ ল্যাপার্ডের শিকারি মনোভাব বেশ মজা দিয়েছে নেটিজেনদের, এমনতা বলাইচাঁ বলাই যায়।