×
দেশনিউজ

খনি থেকে মিলেছে দুটি হিরে, প্রাপ্য টাকা দিয়ে ছেলের পড়াশোনা চালাবে দুই স্রমিক

Advertisement

ভোপাল: পেশায় শ্রমিক। দু’বেলা দু’মুঠো অন্ন জোগাড় করতে হয় কঠোর পরিশ্রম করে। কিন্তু হঠাৎই ভাগ্যের চাকা ঘুরে গেল। দিন আনে দিন খায় দুজন শ্রমিক হতে চলেছেন রাতারাতি লক্ষাধিক টাকার মালিক। খনি খনন করা এই দুই শ্রমিকের মূল কাজ। আর এরকমই খনি খনন করতে গিয়ে মিলেছে দুটি হিরে, যার বাজার মূল্য ৯০ লক্ষ টাকা।

Advertisement

জানা গিয়েছে, জারুয়াপুর খনি অঞ্চল থেকে ৭.৪৪ ক্যারেটের একটি হিরে পেয়েছে দিলীপ মিস্ত্রি নামে এক শ্রমিক। অন্যদিকে, কৃষ্ণ কল্যাণপুর খনি অঞ্চল থেকে ১৪.৯৮ ক্যারেটের একটি বড় সাইজের হিরে পেয়েছেন অন্য আর এক শ্রমিক অনুপম মিস্ত্রি। ওই অঞ্চলের হিরে ইন্সপেক্টর অনুপম সিং জানিয়েছেন, দুটি হিরেকেই হিরো অফিসে জমা করা হবে। এই হিরে দুটিকে নিলামে তোলা হবে। বিক্রির পর যা দাম পাওয়া যাবে, তার মধ্যে রয়েলটি বাবদ টাকা বাদ দিয়ে বাকি যে টাকা থাকবে, তা দুই শ্রমিকের প্রাপ্য অংশ হিসেবে তাদের হাতে তুলে দেওয়া হবে। তবে নিলামের জন্য হিরের দাম নির্ধারণ করবে ওই অঞ্চলের হিরে অফিস।

খনি খনন করতে গিয়ে দুটি হিরে পেয়ে উত্তেজিত ওই দুই শ্রমিক। একজন বলেছেন, নিলামে বিক্রি হওয়ার পর যে টাকা পাওয়া যাবে, তা দিয়ে তিনি তার সন্তানের পড়াশোনার খরচ চালাবেন। অন্ন কষ্ট করে যোগাড় করতে হয়। সেখানে হিরে খুঁজে পাওয়ার ফলে লক্ষাধিক টাকা পাওয়ার ঘটনায় কার্যত বিস্মিত হয়ে পড়েছেন ওই দুই শ্রমিক। ভাগ্যের চাকা ঘুরে গেল বলেও দাবি করেছেন তারা।

Advertisement

Related Articles

Back to top button